শিরোনাম
১২ অক্টোবর, ২০২২ ১৪:১৫

সঠিক কম্বিনেশন থেকে ‘খুব দূরে নয়’ বাংলাদেশ: সাকিব

অনলাইন ডেস্ক

সঠিক কম্বিনেশন থেকে ‘খুব দূরে নয়’ বাংলাদেশ: সাকিব

সাকিব আল হাসান (ফাইল ছবি)

বিশ্বকাপের জন্য সঠিক কম্বিনেশন থেকে খুব একটা দূরে নেই বাংলাদেশ- ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দফায় হারের পর এমনটাই জানালেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রাইস্টচার্চে স্বাগতিকদের বিপক্ষে ফিরতি ম্যাচে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ। এতে শেষ হয়ে গেছে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলার আশা। ম্যাচে ইতিবাচক দিক বলতে শুধু অধিনায়ক সাকিবের ব্যাটিং। একাই লড়ে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলেছেন তিনি। 

বাকিদের ব্যর্থতায় কিউদের করা ২০৮ রানের কাছাকাছিও যেতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১৬০ রানে থামে বাংলাদেশের ইনিংস। শুধু এই ম্যাচ নয়, চলতি সিরিজে প্রথম দুই ম্যাচেও খুব একটা লড়াই করতে পারেনি টাইগাররা। 

স্বাগতিকদের বিপক্ষে বুধবার বড় হারের পর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশ্বকাপের জন্য সেরা কম্বিনেশন ঠিক করা নিয়ে এক প্রশ্নের জবাবে নিজের ভাবনা জানান বাংলাদেশ অধিনায়ক। 

“আমার মনে হয় (বিশ্বকাপে সঠিক কম্বিনেশন থেকে) আমরা খুব একটা দূরে নই। আমার মতে এক-দুইটি জায়গায় হয়তো পরিবর্তন আনতে হবে। সত্যি বলতে আমাদের হাতে বেশি বিকল্পও নেই। আমাদের জানা আছে বিশ্বকাপে ঠিক কী নিয়ে যাবে দলটি। আমরা কিছু ম্যাচ দেখলাম। সবাইকে একটি করে ম্যাচ খেলানো হলো, যাতে বুঝতে পারি বিশ্বকাপে সেরা কম্বিনেশন কী হতে পারে।”

সাকিব বলেন, “যদি আমাদের তিনটি ম্যাচের দিকে তাকান, একই প্যাটার্ন খুঁজে পাবেন। দশ ওভারের পর আমরা নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছি। প্রতি দুই ওভারে একটি করে উইকেট পড়ছে। এটি আমাদের মোটেও সাহায্য করছে না। এমন হলে মোমেন্টাম পাওয়া যায় না। রান তাড়ার ক্ষেত্রে তখন রান তাড়ার চিন্তা না করে ইনিংস গড়ার দিকে মন দিতে হয়।”

ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচ হারা বাংলাদেশ বিশ্বকাপের আগে প্রস্তুতির আরেকটি সুযোগ পাবে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে। শেষটা জয়ে রাঙিয়ে বিশ্বকাপে ভালো মোমেন্টাম নিয়ে যেতে চান বাংলাদেশ অধিনায়ক। 

“আমরা আগামীকাল অবশ্যই জেতার জন্য নামব। টসের সময়ই বলছিলাম, এখান থেকে একটি ম্যাচ জিততে পারলে সেটি আমাদের অনেক মোমেন্টাম দেবে। যা আমরা চাই। তাই আগামীকালের ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ।” 

পাকিস্তানের বিপক্ষে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর