১৮ অক্টোবর, ২০২২ ১৯:২৪

বিসিবির শাস্তি: পোস্ট ডিলেট করে, সুর পাল্টেও রেহাই পেলেন না রানা!

অনলাইন ডেস্ক

বিসিবির শাস্তি: পোস্ট ডিলেট করে, সুর পাল্টেও রেহাই পেলেন না রানা!

বিসিবির নানা কর্মকাণ্ড বিশেষ করে নির্বাচকদের ওপর ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন পেসার মেহেদী হাসান রানা। কিছুক্ষণের মধ্যে সেই পোস্ট ডিলেট করে জানিয়েছিলেন, ওই পোস্ট সম্পর্কে তিনি কিছুই জানতেন না। তার ভেরিফাইড ফেসবুক পেজ পরিচালনা করা সব এডমিনকে তিনি এমন পোস্ট দেওয়ার দায়ে সরিয়ে দিয়েছেন।

তবে সেই সুর বদলেও শেষ রক্ষা হয়নি। রানার ওপর শাস্তির খড়গ চালিয়েছে বিসিবি। চট্টগ্রামের এই পেসারকে এক মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রানার শাস্তির বিষয়টি জানিয়েছে বিসিবি।

১১ অক্টোবর ফেসবুকে পেজ থেকে দেওয়া পোস্টে রানা জানিয়েছিলেন, বিসিবির একজন নির্বাচক তাকে ‘এ’ দলে যোগ দিতে ফোনে জানিয়েছিলেন। কিন্তু পরদিন থেকে অনুশীলন শুরু হয়ে গেলেও সেখানে তাকে রাখা হয়নি। এই পেসারের দাবি, ১০-১২ বার ফোন করার পরও ওই নির্বাচক তার ফোন ধরেননি।

ওই নির্বাচককে উদ্দেশ্য করে রানা আরও বলেছিলেন, ‘যোগ্য মানুষ যোগ্য জায়গায় না থাকলে কাজ হবে না।’ তার এমন কথাকে ভালোভাবে নেয়নি বিসিবি।  

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রানার ওপর দেওয়া নিষেধাজ্ঞা মঙ্গলবার থেকেই কার্যকর হবে। বলা হয়েছে ‘বিসিবিতে নিবন্ধিত কোনো ক্রিকেটারের কাছ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ও জাতীয় সংবাদপত্রে এ বাঁহাতি পেসারের মন্তব্যকে অগ্রহণযোগ্য মনে হয়েছে’। কঠোরভাবে তাঁকে সতর্কও করা হয়েছে।  

ক্যারিয়ারে ৩৮টি প্রথম শ্রেণি, ৩৪টি লিস্ট ‘এ’ ও ৩৫টি টি-টোয়েন্টি খেলেছেন রানা। সব মিলিয়ে স্বীকৃত ক্রিকেটে পেয়েছেন ১৮২ উইকেট।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর