২২ ডিসেম্বর, ২০২২ ১৩:৩৬

মুমিনুলের ফিফটি

অনলাইন ডেস্ক

মুমিনুলের ফিফটি

মিরপুর শের-ই-বাংলায় ঢাকা টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা খুঁজে পাচ্ছিলেন না ছন্দ। শেষ পর্যন্ত জাকির হাসানকে ফিরতে হলো উদ্বোধনী জুটিতে হাফ সেঞ্চুরি করার আগে। তার বিদায়ের কিছুক্ষণ পরই ফিরে গেলেন নাজমুল হোসেন শান্তও। দলীয় ৩৯ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রান করে বিদায় নেন জাকির হাসান। দলীয় ৩৯ রানেই সাজঘরে ফেরেন শান্ত। তিনি ৫৭ বলে ২৪ রান করেন।

বিরতির পর ফিরে প্রথম বলেই সাকিব আল হাসান ড্রেসিংরুমে ফিরে যান। চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে উদ্ধার করেন মুশফিক ও মুমিনুল। দুজনের ৪৮ রানের জুটিতে ভালো অবস্থানে যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু থিতু হয়ে মুশফিকও ধরেন ড্রেসিংরুমের পথ। বাঁহাতি পেসার উনাদকাটের সুন্দরতম এক বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মুশফিক। 

রাউন্ড দ্য উইকেট থেকে তৃতীয় ডেলিভারীতে বল ভেতরে ঢোকান উনাদকাট। খোঁচা মেরে উইকেটের পেছনে সহজমতম ক‌্যাচ দেন ২৬ রান করা মুশফিক। উইকেটে নতুন ব্যাটসম্যান লিটন দাশ।   

মুমিনুলকেও বেশ মনোযোগী লাগছে। আলগা বল ছাড়া শাসন করছেন না। উনাদকাটের পায়ের উপরের বল ফ্লিক করে দুটি চার মেরেছেন আত্মবিশ্বাসী শটে। এক ওভার পর বাঁহাতি পেসারকে আপারকাটে দুটি চার মেরে মুমিনুল পৌঁছেছেন ফিফটিতে। ১২ ইনিংস পর ফিফটির দেখা পেয়েছেন তিনি। যা তার ষোলোতম ফিফটি।   


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর