২৮ ডিসেম্বর, ২০২২ ১৪:৫৭

পুরস্কারে বডিবিল্ডারের লাথি, তদন্ত করছে ক্রীড়া মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক

পুরস্কারে বডিবিল্ডারের লাথি, তদন্ত করছে ক্রীড়া মন্ত্রণালয়

ক্ষুব্ধ হয়ে মঞ্চ থেকে নামার পথেই দ্বিতীয় পুরস্কার হিসেবে পাওয়া ব্লেন্ডার মেশিনটিতে সজোরে লাথি মারেন বডিবিল্ডার জাহিদ হাসান। আর মুহূর্তে সেই লাথির ভিডিও ভাইরাল হয়ে যায় অনলাইন মাধ্যমে। শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। বডিবিল্ডিং ফেডারেশন ওঠে জনতার কাঠগড়ায়।

পরে জানা যায়, বিচারকের রায় পছন্দ না হওয়া এই কাণ্ড ঘটিয়েছেন জাহিদ। এমনকি বিচারকদের বিরুদ্ধে পুরস্কার বিতরণী মঞ্চেই অশোভন আচরণ করার অভিযোগও তোলেন তিনি। পাল্টা ব্যবস্থা হিসেবে বডিবিল্ডিং ফেডারেশন জাহিদকে আজীবনের জন্য নিষিদ্ধ করে।

ঘটনাটি তদন্ত করে দেখছে দেশের ক্রীড়ার অভিভাবক সংস্থা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জানিয়েছেন, ‘বিষয়টি আমাদের নজরে এসেছে। তাই প্রকৃত ঘটনা কী, তা খতিয়ে দেখতে তদন্ত করছি আমরা।’

গত শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদে জাতীয় শরীর গঠন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় এই অনাকাঙ্খিত ঘটনা ঘটে। পুরস্কারে লাথি দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং চারিদিক থেকে সমালোচনার ঝড় ওঠে।

তারপর বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশন জরুরী সভা করে জাহিদ হাসানকে আজীবন নিষিদ্ধ করে। বডিবিল্ডার জাহিদ বিভিন্ন গণমাধ্যমে দাবি করেছেন, তাকে অন্যায়ভাবে দ্বিতীয় করা হয়েছে; তিনি পুরস্কার নয়, দুর্নীতিকে লাথি দিয়েছেন।


বিডি প্রতিদিন/নাজমুল  

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর