৩১ ডিসেম্বর, ২০২২ ০৮:৩০

পেলের মৃত্যু এখনও যেন বিশ্বাস হচ্ছে না ভক্তদের!

অনলাইন ডেস্ক

পেলের মৃত্যু এখনও যেন বিশ্বাস হচ্ছে না ভক্তদের!

পেলে চলে গেছেন না ফেরার দেশে। দীর্ঘদিন তিনি কোলন ক্যান্সারে ভুগেছেন। কাতার বিশ্বকাপের সময়টাতেই বেশ অসুস্থ হয়ে পড়েন তিনি। বিশ্বকাপ চলকালেই ব্রাজিল দল পেলের জন্য ছিল বেশ চিন্তিত। বিশ্বকাপের সময়টা হাসপাতালেই কেটে যায় পেলের। মাঝখানে তার সুস্থতার খবরও বেরিয়েছিল। তবে পৃথিবীর মায়া ত্যাগ করে চিরদিনের জন্য ওপারে চলে গেলেন ফুটবলের রাজা পেলে।

সারাবিশ্বে পেলে নামে বিখ্যাত ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার এডসন আরান্তেস দো নাসিমেন্তোর মৃত্যুর খবর এখনও যেন বিশ্বাস হচ্ছে না দেশটির মানুষের। সবার আশা ছিল লড়াই করে ফিরবেন তিনি।

ফুটবল সম্রাটের মৃত্যুর খবর শোনার পর থেকেই অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের সামনে ভিড় করেন। পরে সরকার তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে।  

আগামী মঙ্গলবার পেলেকে সমাধিস্থ করা হবে সান্তোসের মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকাতে। সেখানে অবশ্য শুধু তার পরিবারের সদস্যরাই থাকতে পারবেন। সোমবার ভোরে হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে। এই মাঠেই বহু স্মরণীয় গোল করেছিলেন পেলে। সাও পাওলোর বাসিন্দাদের কাছে ভিলা বেলমিরো স্টেডিয়াম তীর্থস্থান। সেখানেই ব্রাজিলের সাধারণ মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর