১৯ জানুয়ারি, ২০২৩ ০৮:২৭

বিসিবির হেড অব প্রোগ্রাম ডেবিড মুর

অনলাইন ডেস্ক

বিসিবির হেড অব প্রোগ্রাম ডেবিড মুর

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ডেভিড মুরকে হেড অব প্রোগ্রাম হিসেবে নিয়োগ দিয়েছে। ৫৮ বছর বয়সী এই অস্ট্রেলিয়ানকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

বুধবার (১৮ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট বোর্ড। আগামী মাস (ফেব্রুয়ারি) থেকে কাজ শুরু করবেন মুর। এইচপি ও বাংলাদেশ টাইগার্সের সঙ্গে মূলত কাজ করবেন মুর। এ ছাড়া কোচদের ডেভলপমেন্ট প্রোগ্রাম সমন্বয় করবেন।

বিবৃতিতে বলা হয়, ‘এই সময়ে তিনি বাংলা টাইগার্স, এইচপির প্রোগ্রামগুলোর পরিকল্পনা, কৌশল প্রণয়নে কাজ বাস্তাবায়ন করবেন। এছাড়া তিনি স্থানীয় কোচদের মানোন্নয়ন কর্মসূচীও তদারকি করবেন।’

মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলা মুরের কোচিং ক্যারিয়ার সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন, ২০০৭ সালে ইংল্যান্ড সফরে উইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করা ছাড়াও বারমুডা জাতীয় দলের কোচ ছিলেন।

নিউ সাউথ ওয়েলসের হয়ে ক্রিকেট পারফরম্যান্সের জেনারেল ম্যানেজার এবং হেড অব কোচ ডেভলপমেন্টের দায়িত্বে ছিলেন। এ ছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ হিসেবে কাজ করেছেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর