১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ২২:৪১

র‍্যাশফোর্ডকে নিয়ে বাড়তি সতর্ক শাভি

নিজস্ব প্রতিবেদক

র‍্যাশফোর্ডকে নিয়ে বাড়তি সতর্ক শাভি

মার্কাস র‍্যাশফোর্ড

মাস কয়েক আগেও যে দল ছিল দিকভ্রান্ত, সেই ম্যানচেস্টার ইউনাইটেড যেন এরিক টেন হাগের ছোঁয়ায় অবশেষে সঠিক পথের দেখা পেয়েছে। আর এই পথচলায় গুরুত্বপূর্ণ অবদান রাখছেন মার্কাস র‍্যাশফোর্ড। ইউরোপা লিগে দলটির মুখোমুখি হওয়ার আগে তাদের কোচ ও ইংলিশ ফরোয়ার্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বার্সেলোনার কোচ শাভি এরনান্দেস।

শাভির চোখে টেন হাগ একজন অসাধারণ কোচ এবং র‍্যাশফোর্ড সময়ের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড়দের একজন। সবশেষ ২০১৭ সালে কোনো শিরোপা জেতা ইউনাইটেড গত কয়েক মৌসুমে প্রিমিয়ার লিগে সেরা দলগুলোর চেয়ে পিছিয়ে পড়েছে বেশ। ইংল্যান্ডের শীর্ষ লিগে সেরা চারে থাকতেই লড়াই করতে হচ্ছে তাদের। গত মৌসুমে ছয়ে থেকে শেষ করে এবার দলটিকে খেলতে হচ্ছে ইউরোপা লিগে।

তবে ওল্ড ট্র্যাফোর্ডে দায়িত্ব নিয়ে অল্প সময়েই ইউনাইটেডের চেহারা বদলে দিয়েছেন টেন হাগ। তার কোচিংয়ে এখন লিগে তিন নম্বরে আছে তারা। লিগ কাপে জায়গা করে নিয়েছে ফাইনালে। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১৩ ম্যাচে মাত্র একটিতে হেরেছে ম্যানচেস্টারের ক্লাবটি। এবার তাদের সামনে অপেক্ষা করছে বার্সেলোনা চ্যালেঞ্জ।


ইউরোপা লিগে নকআউট পর্বের প্লে-অফের প্রথম লেগে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দিবাগত রাতে মুখোমুখি হবে বার্সেলোনা ও ইউনাইটেড। কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে ১২টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে টেন হাগের স্তুতি গাইলেন শাভি। সাবেক স্প্যানিশ মিডফিল্ডার মনে করেন, ইউনাইটেডকে পথে ফেরাতে দুর্দান্ত কাজ করছেন এই ডাচ কোচ। এরিক) টেন হাগ একজন দুর্দান্ত কোচ। আমার একটা বিশ্বাস ছিল যে, ইউনাইটেডের পরিস্থিতি (পাল্টে দেওয়া) একেবারেই সহজ কাজ ছিল না, তবে তিনি তা করে দেখিয়েছেন।

টেন হাগের দলের বিপক্ষে ভালো করতে হলে বার্সেলোনাকে আটকে দিতে হবে ফর্মের তুঙ্গে থাকা র‍্যাশফোর্ডকে। গত বিশ্বকাপ বিরতির পর সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচে ১৩টি গোল করেছেন এই ইংলিশ ফুটবলার। এই সময়ের মধ্যে ইউরোপের অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে যা বেশি। র‍্যাশফোর্ডকে নিয়ে তাই বাড়তি সতর্ক শাভি।

তিনি বলেন, প্রতি-আক্রমণের সময় সে খুব খুব বিপজ্জনক। আমাদের তাদের সবার দিকে নজর রাখতে হবে, বিশেষ করে র‍্যাশফোর্ডের ওপর। সে এখন ইউরোপের সবচেয়ে ভয়ঙ্কর খেলোয়াড়দের একজন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর