১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০৮:০৩

এবার টেস্ট অধিনায়ক হয়ে নতুন ইতিহাস গড়লেন বাভুমা

অনলাইন ডেস্ক

এবার টেস্ট অধিনায়ক হয়ে নতুন ইতিহাস গড়লেন বাভুমা

সংগৃহীত ছবি

ওয়ানডে ও টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছিলেন আগেই। এবার টেস্ট দলের অধিনায়ক হয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে ইতিহাস গড়লেন টেম্বা বাভুমা। দেশটির ক্রিকেট ইতিহাসে প্রথম কোনও কৃষ্ণাঙ্গকে টেস্ট দলের দায়িত্ব দেওয়া হল। পাশাপাশি এখন থেকেই তিন ফরম্যাটেই প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন বাভুমা।

টেস্টে দক্ষিণ আফ্রিকাকে এতদিন নেতৃত্ব দিচ্ছিলেন ডিন এলগার। কিন্তু শুক্রবার এলগারকে সরিয়ে টেস্ট অধিনায়ক করা হয়েছে বাভুমাকে।

মূলত ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে এবং তার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হারার কারণেই এলগারকে সরিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে, এলগার যাতে তার ব্যাটিংয়ে মনোযোগ দিতে পারেন, সে কারণেই তাকে সরিয়ে দেওয়া হয়েছে অধিনায়কত্ব থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের দলে যুক্ত করা হয়েছে ৩২ বছর বয়সী এলগারকে। ২৮ ফেব্রুয়ারি থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে প্রথম টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড
টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, টনি ডি জর্জি, ডিন এলগার, সাইমন হার্মার, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, অ্যানরিখ নরকিয়া, কিগান পিটারসেন, কাগিসু রাবাদা ও রায়ান রিক্লেটন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর