২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:৫২

কেন শোয়েব আখতারকে মানুষ হতে বললেন রমিজ রাজা?

অনলাইন ডেস্ক

কেন শোয়েব আখতারকে মানুষ হতে বললেন রমিজ রাজা?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতির পদ হারানোর পর থেকেই চটে আছেন রমিজ রাজা। বিভিন্ন সময় নানা মাধ্যমে বিস্ফোরক মন্তব্য করছেন পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার।

কিছুদিনে আগে স্বদেশি সাবেক পেসার শোয়েব আখতার রমিজ রাজাকে নিয়ে মন্তব্য করেছিলেন। শোয়েব দাবি করেছিলেন, আত্মপ্রচারের জন্যেই পিসিবি সভাপতি হয়েছিলেন রমিজ রাজা।

এক টেলিভিশন আলোচনা অনুষ্ঠানে শোয়েবের মন্তব্যের বিষয়ে রমিজ বলেছেন, ‘এরা (শোয়েবরা) বিভ্রান্ত সুপারস্টার। তিনি সবাইকে এসবই বলতে থাকে। কামরান আকমলের সঙ্গেও তার সমস্যা ছিল। সব সময় ব্র্যান্ড ব্র্যান্ড করেন, ব্র্যান্ড হওয়ার আগে মানুষ হওয়া জরুরি। আগে মানুষ হতে হবে, তারপর ব্র্যান্ড।’

রমিজ আরও মনে করেন পাকিস্তানের ক্রিকেটকে টেনে নিচে নামানোর জন্য শোয়েবের মতো সাবেক ক্রিকেটাররাই দায়ী। ভারতে এমনটা হয় না বলেও দাবি করেছেন রমিজ।

রমিজ এ বিষয়ে বলেছেন, ‘সেখানে এমন হয় না যে, সুনীল গাভাস্কার রাহুল দ্রাবিড়ের সমালোচনা করছে কিংবা শচীন টেন্ডুলকার সৌরভ গাঙ্গুলীর সমালোচনা করছে। এটা কখনো হয় না। পাকিস্তানে এখন এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছে যে যার যেটা কাজ, তাকে সেটা করতে না দেওয়া এবং অহেতুক সমালোচনা করা। দূরে বসে সবাই সমালোচনা করতে পারে। কিন্তু কেউ এসে কাজটা করবে না।’

ওই আলোচনায় রমিজ শোয়েবের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন রমিজ। বলেছেন ‘সভাপতি হওয়ার জন্য ন্যূনতম স্নাতক পাস করতে হয়।’ আর সেটা শোয়েবের নেই।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর