৭ এপ্রিল, ২০২৩ ০৮:৪৮

পেছাল লিটনের কলকাতা যাত্রা!

অনলাইন ডেস্ক

পেছাল লিটনের কলকাতা যাত্রা!

আইপিএলে প্রথমবারের মতো ডাক পাওয়া লিটন দাসের অপেক্ষা কেবল দীর্ঘতর হচ্ছে। ছাড়পত্র না পাওয়ায় প্রথম দফা পিছিয়ে যায় সাকিব আল হাসান ও লিটনের কলকাতা নাইট রাইডার্সে যোগ দেওয়ার সময়। তবে এবারের আসর থেকে সাকিব নাম প্রত্যাহার করায় সেই অপেক্ষা এখন কেবলই লিটনের।

বাংলাদেশের মাটিতে একমাত্র টেস্ট খেলছে আয়ারল্যান্ড। প্রথম ইনিংসে তাদের ব্যাটিং দ্রুত সময়েই শেষ হয়ে যায়। তাই মনে করা হচ্ছিল, পঞ্চম দিন পর্যন্ত গড়াবে না ঢাকা টেস্ট। তবে ম্যাচের তৃতীয় ঘুরে দাঁড়িয়েছে সফরকারী আইরিশরা। বাংলাদেশের বিপক্ষে তারা লিড নিয়েছে ১৩১ রানে। এখনও তাদের হাতে রয়েছে দু'টি উইকেট। ফিফটি পাওয়া অ্যান্ডি ম্যাকব্রাইনও অপরাজিত রয়েছেন। তাই বাংলাদেশের কাজটা মোটেও সহজ হবে না। একইসঙ্গে লিটনের কলকাতা যাত্রার সময়ও দীর্ঘতর হচ্ছে।

বুধবার ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই দ্রুত ৪ উইকেট হারিয়ে ফেলেছিল আয়ারল্যান্ড। তবে তৃতীয় দিনে বৃহস্পতিবার ব্যাট করতে নেমে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আইরিশ ব্যাটাররা।

অভিষেক ম্যাচ খেলতে নেমে দলকে ধ্বংসস্তুপ থেকে টেনে তুললেন লরকান টাকার। অভিষেক ম্যাচটা রাঙালেন শতরানে (১০৮)। ফিফটি পূর্ণ করেছেন হ্যারি ট্যাক্টর (৫৬)। এছাড়া ব্যক্তিগত ৭১ রানে অপরাজিত আছেন ম্যাকব্রেইন। তাদের লড়াকু ব্যাটে ভর করে একমাত্র টেস্টের তৃতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে আইরিশদের সংগ্রহ ২৮৬ রান। লিড বেড়ে দাঁড়িয়েছে ১৩১ রানে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর