৭ এপ্রিল, ২০২৩ ১৪:১৭

উইলিয়ামসনের দুঃসময়ে পাশে দাঁড়ালেন বাবর

অনলাইন ডেস্ক

উইলিয়ামসনের দুঃসময়ে পাশে দাঁড়ালেন বাবর

ফাইল ছবি

এবারের আইপিএলের প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন কেন উইলিয়ামসন। হাঁটুর সেই ইনজুরির কারণে আইপিএলের চলতি মৌসুম শেষ হয়েছে এই কিউই ব্যাটারের। এমনকি আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। উইলিয়ামসনের এই দুঃসময়ে সাহস জোগাতে পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচের ১৩তম ওভারে জশুয়া লিটলের বলে স্কয়ার লেগে উড়িয়ে মারেন রুতুরাজ গায়কোয়াড়। ছয় বাঁচাতে সেখানে ফিল্ডিংয়ে থাকা উইলিয়ামসন জোরে লাফ দেন। সেই চেষ্টায় বাউন্ডারি রক্ষা করতে সক্ষম হলেও, তিনি ব্যর্থ হন পায়ের ভারসাম্য রাখতে। উইলিয়ামসন পরে আর দাঁড়াতে পারেননি। হাঁটু ধরে যন্ত্রণায় কাতরাতে থাকা কিউই তারকা পরে সাপোর্ট স্টাফদের সহায়তায় মাঠ ছাড়েন। পরবর্তীতে ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে জানানো হয়, উইলিয়ামসনের ডান হাঁটুর চোট যথেষ্ট গুরুতর। প্রথমে আইপিএল, তারপর বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন তিনি।

চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে। উইলিয়ামসনদের আইপিএল খেলতে ছুটি থাকায় পাকিস্তানের বিপক্ষে আগামী মাসে অনুষ্ঠেয় সিরিজে তাদের ছাড়াই দল ঘোষণা করা হয়েছে। তিনি দলে না থাকলেও তার এই অবস্থায় সমবেদনা জানিয়ে টুইট করেছেন বাবর। তিনি লেখেন, ‘শক্তিশালী হয়ে ফিরে আসো। দ্রুত সুস্থ হয়ে ওঠো কেইন উইলিয়ামসন।’

বাবরের এই সহমর্মী মানসিকতার জন্য তিনি অবশ্য ক্রিকেট ভক্তদেরও প্রশংসা কুড়িয়েছেন। উইলিয়ামসনের মতো এরকম অনুকরণীয় একজন ক্রিকেটারের প্রতি বাবরের স্পোর্টসম্যানশিপ এবারের আচরণই নতুন নয়। এর আগেও তিনি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরাট কোহলির কঠিন সময়ে পাশে ছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর