৮ এপ্রিল, ২০২৩ ০৬:৫২

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন সূর্যকুমার, আশাবাদী পন্টিং

অনলাইন ডেস্ক

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন সূর্যকুমার, আশাবাদী পন্টিং

পন্টিং-সূর্যকুমার

ওয়ানডেতে ব্যাট হাতে সময়টা ভালো কাটছে না সূর্যকুমার যাদবের। তবুও তার ওপর আস্থা একটুও কমেনি রিকি পন্টিংয়ের। ভারতকে বিশ্বকাপ জেতানোর সব সামর্থ্য সূর্যকুমারের মাঝে দেখেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি। তাই মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে বৈশ্বিক আসরের দলে দেখতে চান তিনি।

ভারতের মাটিতে আগামী অক্টোবর-নভেম্বরে বসবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। ঘরের মাঠেই সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সংস্করণে বিব্রতকর এক রেকর্ড গড়েন সূর্যকুমার। সিরিজের তিন ম্যাচেই পান ‘গোল্ডেন ডাকের’ তেতো স্বাদ।

ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনবার শূন্য রানে আউট হন সূর্যকুমার। তার আগে ১৩ জন দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে তিনবার শূন্য রানে আউট হয়েছেন, সেগুলি ছিল পাঁচ কিংবা সাত ম্যাচের সিরিজ।

এমন পারফরম্যান্সের পর সূর্যকুমারের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। আইসিসি রিভিউয়ে শুক্রবার অস্ট্রেলিয়ার দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক পন্টিং বলেন, বৈশ্বিক প্রতিযোগিতায় ভারতের জন্য গুরুত্বপূর্ণ একজন হবেন ডানহাতি এই ব্যাটসম্যান। তিনি বলেন, বিশ্বের সবাই জানে সাদা-বলের ক্রিকেটে সূর্যকুমার কী করতে পারে। আমার মনে হয়, ভারতের উচিত তাকে সুযোগ দিয়ে যাওয়া। কারণ, সে ওই ধরনের ক্রিকেটার যে কিনা বিশ্বকাপ জেতাতে পারে।

পন্টিং আরও বলেন, সে কিছুটা অধারাবাহিক হতে পারে, কিন্তু সে এমন মানের ক্রিকেটার যে গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে জেতাতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে প্রয়াত গ্রেট অ্যান্ড্রু সাইমন্ডস যা করেছে, কিছুটা ওইরকম।

এখন পর্যন্ত ২১টি ওয়ানডে খেলা সূর্যকুমার ১০২.১২ স্ট্রাইক রেট ও ২৪.০৫ গড়ে করেছেন ৪৩৩ রান। তার নামের পাশে ফিফটি দুটি, নেই সেঞ্চুরি।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর