২২ এপ্রিল, ২০২৩ ১৭:২০

ধোনির কণ্ঠে বিদায়ের ইঙ্গিত

অনলাইন ডেস্ক

ধোনির কণ্ঠে বিদায়ের ইঙ্গিত

মহেন্দ্র সিং ধোনি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও আইপিএলে খেলে চলেছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে বর্তমানে ক্রিকেট ক্যারিয়ারের শেষ সময়ে দাঁড়িয়ে আছেন তিনি। তার কণ্ঠেই শোনা গেল বিদায়ের সুর।

শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১৩৪ রানের স্কোর তাড়ায় ৮ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় ধোনির চেন্নাই।

খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে সঞ্চালক হার্ষা ভোগলের প্রশ্নের জবাবে ধোনিকে আবেগপ্রবণ শোনায়। ধোনি তার বক্তব্যে ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, ক্যারিয়ারের শেষ অধ্যায়ে পৌঁছে গেছি আমি। আর যে কয়দিন খেলবো, উপভোগ করবো। এটাই গুরুত্বপূর্ণ।

চলতি আইপিএলে ধোনি তার আগের ঝলক দেখাচ্ছেন। ব্যাটিং অর্ডারে নিচের দিকে নেমে দ্রুত রান করেছেন। শুক্রবার সানরাইজার্সের বিরুদ্ধে মাহিশ থাকসেনার বলে এইডেন মার্কওরামের দুর্দান্ত ক্যাচ ধরেন ধোনি। এই ক্যাচ ধরার জন্যই তার ম্যাচের সেরা ক্যাচের পুরস্কার পাওয়া উচিত ছিল বলে হার্ষা ভোগলেকে জানান তিনি।

ধোনি বলেন, আমি ঠিক পজিশনে ছিলাম না। যেহেতু গ্লাভস পরে থাকি, তাই মানুষজনভাবে খুব সহজ। আমার মনে হয়েছে এটা দুর্দান্ত ক্যাচ। শুধুমাত্র দক্ষতার দিক দিয়ে নয়, কখনো কখনো উইকেটকিপার ঠিক জায়গায় না দাঁড়িয়েও ক্যাচ ধরে ফেলে। রাহুল দ্রাবিড়ের একটা ম্যাচের কথা মনে পড়ে যাচ্ছে। এরকমই একটা ক্যাচ ধরেছিল দ্রাবিড়। বয়স যত বাড়তে থাকে অভিজ্ঞতাও বাড়তে থাকে। সবাই শচীন টেন্ডুলকার নয় যে, ১৬-১৭ বছর বয়স থেকেই খেলা শুরু করেছিল।

হার্ষা ভোগলে রসিকতা করে বলেন, তোমার বয়স খুব একটা বেশি নয়।

এসময় তাকে থামিয়ে দিয়ে ধোনি বলেন, ‘ডেফিনিটলি ওল্ড। এটাই সত্যি। এর থেকে পালিয়ে যেতে পারি না।’

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর