৬ মে, ২০২৩ ১৩:৪৩

বাবর আজমকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করলেন রমিজ রাজা

অনলাইন ডেস্ক

বাবর আজমকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করলেন রমিজ রাজা

বাবর আজম

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিন ফরম্যাটে রানের বন্যা বইয়ে ২০২২ সালের বর্ষসেরার পুরস্কারও জিতে নিয়েছেন তিনি। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে করাচিতে নয়া নয়া রেকর্ড গড়েছেন বাবর। ওয়ানডে ক্রিকেটে দ্রুততম পাঁচ হাজার রানের মালিক এখন এই পাকিস্তানি ব্যাটার।

মাত্র ৯৭ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছেন বাবর। পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটার হাশিম আমলাকে। এই ম্যাচে ১১৭ বলে ১০৭ রান করেছেন বাবর। ম্যাচ শেষে বাবরকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা।

সাবেক পিসিবি প্রধান রমিজ বলেন, ‘বাবর আজম ডন ব্র্যাডম্যানের চেয়ে কম না। সাদা বলের ক্রিকেটে পরিসংখ্যানে বাবর বিশ্বের সেরা খেলোয়াড়। এ রকম ঝুঁকিপূর্ণ সংস্করণে এমন ধারাবাহিকতা আমি কারো মধ্যে দেখিনি। টেকনিক ও টেম্পারমেন্ট হলো এমন পারফরম্যান্সের ভিত্তি। টেকনিক্যাল কোনো সমস্যা নেই বাবরের।’

রমিজ আরও বলেন, ‘সে ওয়ানডেতে দ্রুততম পাঁচ হাজার রান করেছে, ভিভ রিচার্ডসের মতো কিংবদন্তিকে ছাড়িয়ে গেছে। যেটা অনেক বড় অর্জন। পাকিস্তান যে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছে, সেটাও কিন্তু বাবরের কারণেই।’

উল্লেখ্য, কিউইদের বিপক্ষে সিরিজের আগে ১০৬ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‍্যাংকিংয়ের পঞ্চম স্থানে ছিল পাকিস্তান। এরপর সিরিজের প্রথম দুই ম্যাচে বাবররা বড় লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছে। তৃতীয় ম্যাচে ২৬ রানের জয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিনে উঠে আসে পাকিস্তান। তাদের সামনে ছিল শুধু ভারত ও অস্ট্রেলিয়া। এই দুই দলের রেটিং পয়েন্ট সমান ১১৩ করে। শুক্রবারের জয়ের পর ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থান দখল করল পাকিস্তান।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর