২৩ মে, ২০২৩ ১৩:০৮

‘এ’ দল নিয়ে সিডন্সের পরিকল্পনা!

অনলাইন ডেস্ক

‘এ’ দল নিয়ে সিডন্সের পরিকল্পনা!

জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের ব্যাটিং উন্নতির জন্য সাবেক কোচ জেমি সিডন্স এখন কাজ করছেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে। ‘এ’ দলের খেলা না থাকলে কাজ করবেন বাংলা টাইগার্স ও হাই পারফরম্যান্স ইউনিটে। সঙ্গে নানা সময়ে ব্যাটসম্যানদের নিয়ে ক্যাম্পও করবেন। যেখানে তার মূল কাজ জাতীয় দলের জন্য ব্যাটসম্যান প্রস্তুত করা। 

এক সময়ে তামিম, সাকিব, মুশফিকদের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করেছিলেন সিডন্স। তার হাত ধরেই বড় মঞ্চে তামিমরা নিজেদের মেলে ধরার সাহস পেয়েছেন। পেয়েছেন সেই স্কিল। সিডন্সের কাজ এখন ভবিষ্যতের ব্যাটসম্যান খোঁজা। এজন্য আফিফ, সাইফ, জয়দের নিয়ে কাজ করছেন সিলেটে।

বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে কাজ করা এই কোচ সোমবার বলেছেন, ‘চলুন আমরা সঠিক ধারনা নিই। আমি কখনো বলিনি, আমি জাতীয় দলের সঙ্গে কাজ করতে চাই না। আমি জাতীয় দলের সঙ্গেও কাজ করতে ভালোবাসি। আসলে কোথায় কাজ করছি সেটা খুব একটা গুরুত্ব বহন করে না। আমি ব্যাটসম্যানদের উন্নতিতে কাজে আসতে পারি। জাতীয় দল হচ্ছে এমন একটি জায়গা যেখানে উন্নতির সুযোগ কম এবং সেখানে খুব একটা প্রয়োজন হয় না। এখানে যারা এখন আছে তারা কিন্তু আগামীতে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবে। আমি নিশ্চিত করতে চাই, তারা জাতীয় দলে নির্বাচনের আগে যেন পরিপক্ক হয়ে ওঠে। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটে তারা কোনো সহজ বল পাবে না।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর