১১ জুন, ২০২৩ ১১:৩৫

দ্বিতীয় বিয়ের পথে হাঁটতে নারাজ শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

দ্বিতীয় বিয়ের পথে হাঁটতে নারাজ শোয়েব আখতার

শোয়েব আখতার

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার জানিয়েছেন, তিনি দ্বিতীয় বিয়ে করতে রাজি নন। সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানি সাবেক এই ফাস্ট বোলারকে দ্বিতীয় বিয়ের বিষয়ে প্রশ্ন করা হয়। সেই প্রশ্নের উত্তরে শোয়েব জানান, তিনি ওই পথে হাঁটতে নারাজ।   

শোয়েব আখতার বলেন, আমি বিশ্বাস করি, একবার কারো সাথে বন্ধন তৈরি হলে, তিনি আপনজনকে ছেড়ে আমার কাছে চলে এলে আমার উচিৎ তার সাথে সদ্ব্যবহার করা, তার জন্যও অনেক ত্যাগ দেয়া। সেজন্য আমি এক বিয়েতেই প্রতিশ্রুতিবদ্ধ থাকতে চাই। তবে ইসলাম একাধিক বিয়ের অনুমতি দেয়। আমি সেটাকে শ্রদ্ধা করি। কেউ যদি একাধিক বিয়ে করতে চায়, করতে পারে। ইসলাম তাকে সেই সুযোগ দিয়ে রেখেছে।

নিজের ঝলমলে ক্যারিয়ারের অন্তিমলগ্নে ২০১৪ সালে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’খ্যাত শোয়েব আখতার বিয়ে করেন রুবাব খানকে। তারা দুই ছেলের বাবা-মা। সম্প্রতি হাফিজ আহমাদের পডকাস্টে আরো বিবাহ করতে চান কিনা, হোস্টের এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেছিলেন। শোয়েব আক্তার বলেন, আপনি আপনার স্ত্রীর জন্য অনুপ্রেরণা হয়ে উঠুন। আর এটা আপনি শুধু একটি শক্তিশালী চরিত্রের মাধ্যমে করতে পারেন।

আখতার তার স্ত্রী রুবাব খানের সাথে কিভাবে সাক্ষাত করেছিলেন তা স্মরণ করে জানিয়েছিলেন যে তাদের পরিবার যখন হজে গিয়েছিল, তখন একে অপরের সাথে সময় কাটানোর সুযোগ ছিল। এই সময়ই তার মা সিদ্ধান্ত নেন এবং আখতার ও খানকে বিবাহ করার ইচ্ছা প্রকাশ করেন। তিনি আরও বলেন, তিনি কখনই তার কোনো ইচ্ছা প্রত্যাখ্যান করেননি। তাই বিয়েতে রাজি হয়েছেন।

তিনি বলেন, তিনি নিজেকে বেশ উদার মনে করলেও তার স্ত্রী আরো রক্ষণশীল মূল্যবোধ রাখেন। তার পছন্দের প্রতি শ্রদ্ধার কারণে, তিনি সামাজিক মিডিয়া এবং অন্যান্য পাবলিক প্ল্যাটফর্মে তাদের ব্যক্তিগত জীবন সম্পর্কে খুব বেশি শেয়ার করা থেকে বিরত থাকেন।

তিনি জোর দিয়েছিলেন যে গোপনীয়তা বজায় রাখার জন্য তার স্ত্রীর পছন্দ এমন কিছু, যা তিনি সম্পূর্ণরূপে সমর্থন করেন। ২০১৪ সালে আখতার খানের সাথে গাঁটছড়া বাঁধেন, তার বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ দিকে। এই দম্পতির দু’টি ছেলে রয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর