১১ জুন, ২০২৩ ১২:১০

‘এটি সাধারণ ম্যাচ নয়, হালকাভাবে নেওয়া যায় না’

অনলাইন ডেস্ক

‘এটি সাধারণ ম্যাচ নয়, হালকাভাবে নেওয়া যায় না’

বিতর্কিত সেই ক্যাচ

টেস্ট বিশ্বকাপ ফাইনালের তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটেলবরোর একটি সিদ্ধান্ত ঘিরে ফুঁসছে ভারতীয় ক্রিকেটার ও সমর্থকরা। শুভমন গিলের বিতর্কিত আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না রোহিত শর্মারা। কোনো রকম রাখঢাক না করেই তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন মহম্মদ শামি।

শনিবার টেস্টের চতুর্থ দিন ভারতীয় ওপেনার শুভমন গিলের আউট ঘিরে প্রশ্ন উঠেছে। স্কট বোল্যান্ডের বল শুভমনের ব্যাট ছুঁয়ে স্লিপে যায়। তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ক্যামেরন গ্রিন ঝাঁপিয়ে পড়ে সেই ক্যাচ ধরেন। এই ক্যাচ নিয়েই উঠেছে প্রশ্ন।

চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পরে ওই ক্যাচের একটি ছবি টুইট করেছেন গিল। ছবি দেখে মনে হচ্ছে ক্যাচ নেওয়ার সময় বল মাটিতে ঠেকেছে।

ভারতীয় পেসার শামি বলেন, সিদ্ধান্ত নেওয়ার আগে আম্পায়ার আরও একটু সময় নিতে পারতেন। আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলছি। কোনো সাধারণ ম্যাচ নয় এটা। হালকাভাবে নেওয়া যায় না। আরও ভালো করে পরীক্ষা করা উচিত ছিল। আরও জুম করে দেখা যেতে পারত।

তিনি পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, কেটেলবরোর সিদ্ধান্তে ভারতীয় শিবির অসন্তুষ্ট। তিনি আরও বলেছেন, আর কী বলার আছে। আম্পায়ার সিদ্ধান্ত নিয়েছেন। সুতরাং খেলার অংশ হিসাবেই ধরতে হবে। এটা নিয়ে আর ভাবতে চাইছি না আমরা। কারণ পঞ্চম দিনটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেখা যাক কী হয়।

টেস্ট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতের লক্ষ্য ৪৪৪ রান। চতুর্থ দিনের শেষে রোহিতদের দ্বিতীয় ইনিংসের রান ৩ উইকেটে ১৬৪। অজিঙ্ক রাহানে ২০ এবং বিরাট কোহলি ৪৪ রানে অপরাজিত রয়েছেন। শেষ দিন ভারতের দরকার ২৮০ রান। অন্য দিকে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৭ উইকেট।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর