১৭ জুন, ২০২৩ ১১:৫৮

মাল্টাকে উড়িয়ে ইংল্যান্ডের তিনে তিন

অনলাইন ডেস্ক

মাল্টাকে উড়িয়ে ইংল্যান্ডের তিনে তিন

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে শতভাগ জয়ের ধারা বজায় রাখল ইংল্যান্ড। শুরু থেকে শেষ পর্যন্ত একচেটিয়া আধিপত্য ধরে রেখে মাল্টাকে উড়িয়ে দিয়েছে গ্যারেথ সাউথগেটের দল।

প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ইংল্যান্ড। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর সফরকারীদের হয়ে একবার করে জালের দেখা পান ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড, হ্যারি কেইন ও ক্যালাম উইলসন।

ফিফা র‍্যাঙ্কিংয়ের ১৭২ নম্বর মাল্টাকে শুরু থেকে চেপে ধরে পাঁচে থাকা ইংল্যান্ড। সাফল্যও মেলে দ্রুতই। অষ্টম মিনিটে প্রতিপক্ষের উপহার পেয়ে এগিয়ে যায় সফরকারীরা। বুয়াকো সাকার ক্রস ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে পাঠান মাল্টার ডিফেন্ডার ফের্দিনান্দো।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যালেকজান্ডার-আর্নল্ড। বক্সের বাইরে আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন লিভারপুল ডিফেন্ডার। চার মিনিট পরই সফল স্পট-কিকে স্কোরলাইন ৩-০ করেন কেইন। তিনি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকে ইংল্যান্ড। আরেকটি গোল অবশ্য মিলছিল না। ৮৩তম মিনিটে পেনাল্টি থেকে চতুর্থ গোলটি করেন দ্বিতীয়ার্ধে কেইনের বদলি নামা উইলসন। প্রতিপক্ষের হ্যান্ডবলের জন্য পেনাল্টিটি পেয়েছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর