১১ জুলাই, ২০২৩ ০৮:৪৯

‘ওদের স্পিন আক্রমণ বিশ্বসেরা, এটাই বাস্তবতা’

অনলাইন ডেস্ক

‘ওদের স্পিন আক্রমণ বিশ্বসেরা, এটাই বাস্তবতা’

আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ। সফরকারীদের স্পিন বুঝতেই পারছেন না স্বাগতিক দলের ব্যাটাররা। রশিদ খান, মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী- এই স্পিন ত্রয়ী যে কোনো দলের জন্যই ভয়ংকর। 

আফগান স্পিনকে বিশ্বসেরা বললেন বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস। তিনি বলেন, ‘ওদের স্পিন আক্রমণ বিশ্বসেরা, এটাই বাস্তবতা। এ মানের স্পিন খেলতে পারলে সব ধরনের স্পিনের বিরুদ্ধে ভালো খেলা সম্ভব।’

পাশাপাশি বাংলাদেশ দলের সহকারী কোচ অকপটে বুঝিয়ে দিলেন, মাত্র দুই ম্যাচ দিয়ে বিশ্বমানের ক্রিকেটারদের বিবেচনা করা উচিত না।

‘আমরা খুব তাড়াতাড়ি ভুলে গিয়েছি যে আমরা ইংল্যান্ড, ভারত এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছি। আমরা দু'টি খেলার মাধ্যমে বিশ্বমানের ক্রিকেটারদের বিচার করছি। লম্বা সময়ের খেলা বিবেচনায় এনে আমাদের বিচার করা উচিত। মাত্র দু'টি খেলা দিয়ে নয়’-সোমবার সংবাদ সম্মেলনে সংবাদ মাধ্যমে এভাবে বলেছেন দক্ষিণ আফ্রিকান এই কোচ।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ১৭ রানে হার। আর দ্বিতীয়টি বড় ব্যবধানে (১৪২) হারে লিটন দাসের দল। সাগরিকার পাড়ে যেখান আফগান ব্যাটসম্যানদের ব্যাটে ছুটেছে রানের ফোয়ারা সেখানে বাংলাদেশের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর