১১ জুলাই, ২০২৩ ১৩:৩৫

হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে টস হেরে বোলিংয়ে টাইগাররা

অনলাইন ডেস্ক

হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে টস হেরে বোলিংয়ে টাইগাররা

ঘরের মাঠে আফগানদের কাছে ধবলধোলাইয়ের মুখে সিরিজের তৃতীয় ওয়াডেতে আজ খেলতে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে এই ম্যাচে বোলিং করবে বাংলাদেশ।

টানা দুই ম্যাচ জিতে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতেছে আফগানিস্তান। আজকের ম্যাচটি হাতছানি দিচ্ছে রশিদ খান, মুজিব উর রেহমানদের ইতিহাস গড়ার। 

যদি জিতে যায়, তাহলে প্রথমবারের মতো টাইগারদের হোয়াইটওয়াশ করবে। এমন কঠিন সমীকরণের ম্যাচটি আবার মানসম্মান বাঁচানোর লড়াই লিটন দাস, সাকিব আল হাসানদের। ঘরের মাঠে ২০১৪ সালের পর পুনরায় হোয়াইটওয়াশ এড়াতে জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের। জিততেই হবে। জিতলে হোয়াইটওয়াশের লজ্জা এড়াবে। 

পাহাড়সমান চাপের ম্যাচে লিটন বাহিনীর মূল প্রতিপক্ষ তিন আফগান বোলার- রশিদ, মুজিব ও ফজল হক ফারুকি। তিন বোলারের সাঁড়াশি বোলিং আক্রমণে নাভিশ্বাস উঠেছে টাইগার ব্যাটারদের। সিরিজ হেরেছে বাজে ব্যাটিংয়ে।

টেস্ট ম্যাচে ৫৪৬ রানের রেকর্ড গড়া জয়ের আত্মবিশ্বাস নিয়ে ওয়ানডে সিরিজে খেলতে নামে বাংলাদেশ। প্রথম ওয়ানডে বাধাগ্রস্ত হয় বৃষ্টিতে। ৪৩ ওভারের কার্টেল ম্যাচে ব্যাটিংয়ে ৯ উইকেটে ১৬৯ রান করে টাইগাররা। ম্যাচটি খেলেছিলেন তামিম ইকবাল। বৃষ্টি আইনে ম্যাচটি ১৭ রানে হেরেছিল টাইগাররা। ওই ম্যাচের পর হুট করে আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ঘোষণা দেন তামিম। অবশ্য পরের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসর প্রত্যাহার করে নেন। তামিমের পরিবর্তে সিরিজের বাকি দুই ম্যাচে নেতৃত্ব দেবেন লিটন দাস।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই টাইগারদের নাস্তানাবুদ করে আফগানরা। রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৩১ রান করে আফগানিস্তান। ৩৩২ রানের টার্গেটে ১৮৯ রানে গুটিয়ে যায় লিটন বাহিনী। টাইগারদের গুটিয়ে দেন রশিদ, মুজিব ও ফজল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর