১৪ জুলাই, ২০২৩ ১৭:০৬

টানা দ্বিতীয়বার উইম্বলডনের ফাইনালে জাবেউর

অনলাইন ডেস্ক

টানা দ্বিতীয়বার উইম্বলডনের ফাইনালে জাবেউর

তিউনিসিয়ান তারকা ওন্স জাবেউর। ফাইল ছবি

রোমাঞ্চকর লড়াইয়ে প্রথম সেট টাইব্রেকে জিতলেন আরিনা সাবালেঙ্কা। এরপর একটু করে ছন্দ হারালেন তিনি। আরও একবার শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নিলেন তিউনিসিয়ান তারকা ওন্স জাবেউর। টানা দ্বিতীয়বারের মতো উঠে গেলেন উইম্বলডনের নারী এককের ফাইনালে।

সেন্টার কোর্টে সেমি-ফাইনালে বৃহস্পতিবার বেলারুশের দ্বিতীয় বাছাই সাবালেঙ্কাকে ৬-৭ (৫-৭), ৬-৪, ৬-৩ গেমে হারান ষষ্ঠ বাছাই জাবেউর। শিরোপা লড়াইয়ে তিনি লড়বেন মার্কেতা ভন্দ্রোউসোভার বিপক্ষে। 

তিউনিসিয়ার এই তারকা এখানে গতবার ফাইনালে এলেনা রিবাকিনার কাছে হেরেছিলেন। এবার সেই রিবাকিনাকেই তিনি হারান কোয়ার্টার-ফাইনালে। সেখানেও প্রথম সেট টাইব্রেকে হারের পর জেতেন টানা দুটি।

আগামী শনিবারের ফাইনালে জাবেউর ও ভন্দ্রোউসোভা, দুজনের সমানেই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি। 

টেনিসের উন্মুক্ত যুগে প্রথম অবাছাই খেলোয়াড় হিসেবে উইম্বলডনের নারী এককের ফাইনালে ওঠার কীর্তি গড়েছেন ভন্দ্রোউসোভা। বৃহস্পতিবার শেষ চারে তিনি ৬-৩, ৬-৩ গেমে হারিয়েছেন আরেক অবাছাই ইউক্রেইনের এলিনা স্ভিতোলিনাকে। 

গ্রাস কোর্টের এই টুর্নামেন্টে এবারের আগে কখনও দ্বিতীয় রাউন্ডই পার হতে পারেননি র‍্যাঙ্কিংয়ে ৪২ নম্বরে থাকা ভন্দ্রোউসোভা। কব্জির অস্ত্রোপচারের পর গত বছর ৬ মাস তিনি ছিলেন কোর্টের বাইরে।

২০১৯ ফরাসি ওপেনের রানার্সআপ চেক রিপাবলিকের ২৪ বছর বয়সী এই খেলোয়াড় এখন প্রথম গ্র্যান্ড স্ল্যাম ট্রফি থেকে এক জয় দূরে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর