১৫ জুলাই, ২০২৩ ০৫:৪৫

এরকম জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়, জানালেন ম্যাচসেরা হৃদয়

অনলাইন ডেস্ক

এরকম জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়, জানালেন ম্যাচসেরা হৃদয়

সংগৃহীত ছবি

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্বাসরুদ্ধকর এক লড়াই শেষে জয়ের হাসি হাসল টাইগাররা। শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে  ১৫৫ রানের টার্গেটে খেলতে নেমে আফগানিস্তানকে সিলেটে ২ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

শেষ ওভারে হ্যাটট্রিক করে টাইগার শিবিরে হারের কাঁপন জাগিয়েছিলেন আফগান বোলার করিম জানাত। তবে টাইগার বোলার শরীফুল ইসলাম ব্যাট হাতে করিমকে চার মেরে দলকে এনে দিলেন দারুণ জয়। আর জয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা। দলেই এই জয়ে বড় অবদান রেখেছেন তাওহিদ হৃদয়। ৩২ বলে ৪৭ রানের ক্যারিয়ারসেরা হার না মানা ইনিংস খেলে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে এই তরুণই হয়েছেন ম্যাচসেরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হৃদয় জানান, আমার খুব নার্ভাস লাগছিল স্ট্রাইকে না যেতে পেরে। আমি আত্মবিশ্বাসী ছিলাম যে স্ট্রাইক পেলে ম্যাচটা বের করে নেব।

বাংলাদেশের এই জয়ে উল্লেখযোগ্য ভুমিকা রেখেছেন হৃদয়ের সঙ্গে আরেক ব্যাটসম্যান শামীম হোসেন। রান তাড়া করতে নেমে এ দুইজন পঞ্চম উইকেটে গড়েছেন ৪৩ বলে ৭৩ রানের দুর্দান্ত এক জুটি। ৬৪ রানে ৪ উইকেট পড়ে গেলেও এ দুইজনের জুটিতেই ম্যাচটা হাত থেকে বেরিয়ে যায়নি বাংলাদেশের। 

ব্যাটিংয়ের সময় শামীমের সঙ্গে কী কথা হচ্ছিল, সেটা জানাতে গিয়ে হৃদয় বলেন, আমরা শুধু চাইছিলাম প্রান্ত বদল করে খেলতে এবং ম্যাচটাকে শেষ পর্যন্ত নিয়ে যেতে। শেষ ওভারে বেশ চাপে পড়ে গেলেও এভাবে ম্যাচ জেতার একটা ইতিবাচক দিকও দেখছেন হৃদয়, এ রকম জয় আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর