১৬ জুলাই, ২০২৩ ১৫:৩৭

আরসিবি কথা রাখেনি, দু’বছর পর মুখ খুললেন ক্ষুব্ধ চাহাল

অনলাইন ডেস্ক

আরসিবি কথা রাখেনি, দু’বছর পর মুখ খুললেন ক্ষুব্ধ চাহাল

ফাইল ছবি

আট বছর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে আইপিএল খেলেছেন যুজবেন্দ্র চাহাল। ২০২১ সালের আইপিএলের পর হঠাৎ তাকে ছেঁটে ফেলেছিল বিরাট কোহলিদের ফ্র্যাঞ্চাইজি। আকস্মিক এমন ঘটনায় আঘাত পেয়েছিলেন তিনি। প্রায় দু’বছর পর তিনি ক্ষোভ প্রকাশ করলেন। আরসিবির বিরুদ্ধে তার অভিযোগ, এই ফ্র্যাঞ্চাইজি কথা দিয়ে কথা রাখেনি।

৩২ বছরের লেগ স্পিনার এখনও জানেন না, কেন তাকে রাখেনি বেঙ্গালুরু। এখন রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলেন তিনি। ধারাবাহিকভাবে সাফল্যও পাচ্ছেন। বছর দু’য়েক আগের সেই অভিজ্ঞতার কথা সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন চাহাল।

তিনি বলেন, ঘটনাটা আমার খুব খারাপ লেগেছিল। ২০১৪ সালে বেঙ্গালুরুর হয়ে খেলা শুরু করেছিলাম। আট বছর খেলেছি। কিন্তু তারপর অনেকের মুখে শুনেছিলাম, ওরা আমাকে আর রাখবে না। কারণ, আমি নাকি প্রচুর টাকা চেয়েছিলাম। তাই আমাকেও মুখ খুলতে হচ্ছে। টাকা কেন, কিছুই চাইনি আমি। কারণ, খুব ভাল করে জানি আমার প্রাপ্য ঠিক কতটা। সব থেকে খারাপ লেগেছিল, সিদ্ধান্তটা নেওয়ার আগে আরসিবি কর্তৃপক্ষ একটা ফোনও করেননি আমাকে। কিছুই জানানো হয়নি আমাকে। জানি না কেন বাদ দেওয়া হয়েছিল।

আরসিবির উপর এই অভিমান যে সহজে যাওয়ার কথা নয়, চাহালের কথাতে তা পরিষ্কার। তিনি বলেছেন, বেঙ্গালুরুর হয়ে প্রায় ১৪০টা ম্যাচ খেলেছি। অথচ তারা একটা যোগাযোগ পর্যন্ত করলেন না। আমাকে কথা দেওয়া হয়েছিল, নিলামে আমার জন্য সব কিছু দিয়ে ঝাঁপাবে। কিন্তু নিলামের দিন যা হলো, তারপর মাথা গরম হয়ে যাওয়াটাই স্বাভাবিক। তবে এখনও চিন্নাস্বামী স্টেডিয়াম (আরসিবির ঘরের মাঠ) আমার প্রিয়। আট বছর আমার ঘরের মাঠ ছিল ওটা।

২০২২ সালের নিলামে চাহালকে ৬ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছিল রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসনের দলে এখন ভাল আছেন তিনি। এই লেগ স্পিনার বলেছেন, যা হয় ভালর জন্যই হয়। রাজস্থানে যোগ দেওয়ার পর আমার আরও উন্নতি হয়েছে। বিশেষ করে শেষ দিকের ওভারগুলোয় এখন ভাল বল করতে পারি। আরসিবি আমাকে খুব বেশি হলে ১৬ বা ১৭ ওভার পর্যন্ত বল করতে দিত। রাজস্থানে শেষ ওভারেও বল করার সুযোগ পাচ্ছি। বলতে পারেন আমার ক্রিকেটের পাঁচ থেকে ১০ শতাংশ উন্নতি হয়েছে রাজস্থানে আসার পর। একটা সময় বুঝতে পেরেছি, যা হয় আসলে ভালর জন্যই হয়। অনেকেই তো একটা দলে ১০ বছর খেলার পর অন্য দলে চলে যায়। খারাপ কী? পেশাদার ক্রিকেটার হিসেবে এগুলো মানিয়ে নিতে হয়।

কতটা পার্থক্য আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজির মধ্যে? এমন প্রশ্নে চাহাল বলেছেন, আরসিবির সঙ্গে একটা মানসিক যোগ ছিল। রাজস্থানে এসে ক্রিকেটার হিসেবে উন্নত হয়েছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর