২২ জুলাই, ২০২৩ ০৪:২৩

শেষ মুহূর্তে এমবাপ্পের গোল, জয় পেল পিএসজি

অনলাইন ডেস্ক

শেষ মুহূর্তে এমবাপ্পের গোল, জয় পেল পিএসজি

সংগৃহীত ছবি

শেষ মুহূর্তে গোল করে দলের জয় নিশ্চিত করলেন আলোচনায় থাকা কিলিয়ান এমবাপ্পে। এছাড়া ফরাসি তারকার পাশাপাশি পিএসজির হয়ে গোল করেছেন হুগো একিতিকে। তাতে লা-হাভারকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি।

শুক্রবার (২১ জুলাই) রাত ৯টায় ক্লাব প্রীতি ম্যাচে মুখোমুখি হয় ফরাসি দুই ক্লাব পিএসজি ও লা-হাভার। ম্যাচটিতে ৫৩ মিনিটে গোল করেন পিএসজির স্ট্রাইকার একিতিকে। আর শেষ মুহূর্তের গোলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এমবাপ্পে। 

পিএসজির সঙ্গে নতুন করে আর চুক্তি করবেন না এমবাপ্পে, এমনটি জানিয়ে দেয়ার পরে বেশ চাপে পড়েছে ফরাসি ক্লাবটি। এক দিকে তারকা এই ফুটবলারকে বিক্রি করা নিয়ে ব্যস্ত পিএসজি, অন্য দিকে তাকে ধরে রাখতে ১০ বছর মেয়াদি ১০০ কোটি ইউরোর এক প্রস্তাব দিয়েছে ক্লাবটি। 

তবে এসব আলোচনা এবং প্রস্তাবকে একপাশে রেখে প্রীতি ম্যাচে খেলতে নামেন এমবাপ্পে। এর আগে দলটির হয়ে করেন অনুশীলনও। এ দিন শুরু থেকে মাঠে নামেননি বিশ্বকাপজয়ী তারকা। ম্যাচের ৬৬ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন এমবাপ্পে। আর শেষ মুহূর্তে গোল করে দলের জয় নিশ্চিত করেন ফরাসি এই তারকা। 

এমবাপ্পের আগে খেলার ৫৩ মিনিটে প্রথম গোলটি করেন স্ট্রাইকার একিতিকে। দলে নেই বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। পিএসজিকে বিদায় জানিয়ে তিনি পাড়ি জমিয়েছেন মার্কিন মুলুকে। এছাড়া সার্জিও রামোসও ত্যাগ করেছেন ফরাসি শিবির। চোট কাটিয়ে এখনও দলে নিয়মিত হতে পারেননি ব্রাজিল তারকা নেইমার জুনিয়র। তারপরও লা-হাভার বিপক্ষে সহজেই জয় পেয়েছে পিএসজি।
 
অবশ্য ম্যাচটিতে একচেটিয়া রাজত্ব করেছে এমবাপ্পেদের দল। খেলার ৭৬ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছে পিএসজি। এ সময়ে গোলে ১১টি শট নিয়েছে তারা, যার মধ্যে ৫টি ছিল অন টার্গেট। অপর দিকে ৫ শটের মধ্যে মাত্র একটি অন টার্গেটে নিতে পেরেছে প্রতিপক্ষ হাভার। সেটিও ব্যর্থ হয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর