২২ জুলাই, ২০২৩ ১৯:০৬

আম্পায়ারের সিদ্ধান্তে ফুঁসলেন ভারতের অধিনায়ক, ব্যাট দিয়ে ভাঙলেন স্টাম্প!

অনলাইন ডেস্ক

আম্পায়ারের সিদ্ধান্তে ফুঁসলেন ভারতের অধিনায়ক, ব্যাট দিয়ে ভাঙলেন স্টাম্প!

আম্পায়ারের সিদ্ধান্ত পক্ষে যায়নি দেখে ফুঁসে ওঠেন ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। আউট হওয়ার বিষয়টি মানতে পারেননি। তাই তিনি মাঠেই অবাক কাণ্ড ঘটালেন। প্রথমে হাত দিয়ে অন্য হাতে রাখা ব্যাটে থাবা বসান তিনি। এর আম্পায়ের দিকে তাকান আগুনঝরা চোখে। তারপর যা করলেন তা ‘ভদ্রলোকের খেলা’ ক্রিকেটে একটু অশোভনীয়ই বটে। নিমিষেই ব্যাট দিয়ে স্টাম্পে জোরে আঘাত হানেন। তাতে ছিটকে গিয়ে একটি স্টাম্প অনেক দূরে গিয়ে পড়ে! 

সেখানেই ঘটনায় শেষ করেননি হারমানপ্রীত কৌর। ক্রিজ ছেড়ে সাজঘরে যাওয়ার পথেও আম্পায়ারকে গড়গড় করে কিসব বলেও গেছেন টানা। তারপর গ্যালারির দর্শকদের ‘থামস আপ’ও দিয়েছেন।

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের খেলায় শনিবার সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের ব্যাটিং ইনিংসের সময় ৩৪তম ওভারে ঘটনাটি ঘটে। নাহিদা আক্তারকে সুইপ করে মারতে গিয়ে বল হারমানপ্রীতের প্যাডে লাগে। এতে আউট ধরে নিয়ে উদযাপন করে দেন বাঁহাতি স্পিনার নাহিদা। পরে বলটি স্লিপে মুঠোবন্দী জমান ফাহিমা খাতুন। আম্পায়ার তানভির আহমেদ আঙুল তুলতে সময় নেননি। 

এরপরই হারমানপ্রীতের অমন প্রতিক্রিয়া। তাকে ক্যাচ আউট দেন আম্পায়ার। বারবার টিভি রিপ্লে দেখে যদিও বোঝার উপায় ছিল না, বল তার ব্যাটে বা গ্লাভসে স্পর্শ করেছিল কি না। ‘আল্ট্রা এজ’ নেই এই সিরিজে, নেই রিভিউও। বল হারমানপ্রীতের ব্যাটে বা গ্লাভসে না লাগলে তিনি পরিষ্কার এলবিডব্লিউ হতে পারতেন বলেই মনে হয়েছে বারবার টিভি রিপ্লে দেখে।

২২৬ রান তাড়ায় ম্যাচে শেষ পর্যন্ত অবশ্য জিততে পারেনি ভারত। ২২৫ রানে দশ উইকেট খোয়ানো হারমানপ্রীতের দল ম্যাচটি টাই করেছে। তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর