২৪ জুলাই, ২০২৩ ১৩:২১

অ্যাশেজ ধরে রেখেও খুশি নন কামিন্স

অনলাইন ডেস্ক

অ্যাশেজ ধরে রেখেও খুশি নন কামিন্স

ফাইল ছবি

চার বছর আগের ইংল্যান্ড সফরে চতুর্থ টেস্ট শেষে ওল্ড ট্র্যাফোর্ডে অ্যাশেজ ধরে রাখার উৎসবে মেতে উঠেছিল অস্ট্রেলিয়া। এবারও চতুর্থ টেস্ট শেষে সেই একই মাঠে নিশ্চিত হয়ে গেল অ্যাশেজ ধরে রাখা। তবে বড় কোনো উদযাপন এবার করেননি অস্ট্রেলিয়া দল। ফল পক্ষে এলেও ধরন যে পছন্দ হয়নি প্যাট কামিন্সের! অস্ট্রেলিয়ান অধিনায়ক জানিয়ে দিলেন, পরের টেস্টের জন্য উদযাপন তুলে রাখতে চান তারা।

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের শেষ দিনটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় নিশ্চিত হয়ে যায়, সিরিজ আর হারছে না অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম দুই টেস্টে এজবাস্টন ও লর্ডসে জয়ের পর কামিন্সরা হেরে যান হেডিংলি টেস্টে। ওল্ড ট্র্যাফোর্ডেও ইংলিশদের দাপুটে পারফরম্যান্সে তিন দিন পরই হারের শঙ্কায় পড়ে যায় অস্ট্রেলিয়া। তবে চতুর্থ দিন থেকে বাগড়া দেয় বৃষ্টি। চতুর্থ দিনে খেলা হতে পারে কেবল ৩০ ওভার। শেষ দিনে হয়নি একটি বলও। নাগালে গিয়েও তাই দূরে সরে যায় ইংল্যান্ডের জয়। 

ম্যাচ শেষে বিবিসিকে দেওয়া কামিন্সের প্রতিক্রিয়ায় তাই থাকল মিশ্র অনুভূতির প্রকাশ। তিনি জানান, অ্যাশেজ ধরে রাখতে পারা দারুণ। তবে অবশ্যই এই ধরনের পরিস্থিতির মধ্যে আমরা এটা চাইনি। খানিকটা তাই অদ্ভুতুড়ে লাগছে। বৃষ্টি হয়তো আমাদের সহায়তা করেছে। তবে ফলাফল আমাদের জন্য দারুণ। দল হিসেবে আমরা গর্বিত যে ধরে রাখতে পেরেছি (অ্যাশেজ)। কিন্তু আমরা জানি, পরের সপ্তাহে বেশ কিছু কাজ আমাদের বাকি আছে।

পুরোপুরি তৃপ্ত নন বলেই উদযাপন সেভাবে করছে না অস্ট্রেলিয়ানরা। বৃহস্পতিবার ওভালে শুরু সিরিজের শেষ টেস্ট। ওই ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে সিরিজ জয়কে সঙ্গী করে দেশে ফিরতে চান কামিন্স। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর