২৮ জুলাই, ২০২৩ ০৮:৩৪

তামিমের চিকিৎসা নিয়ে মুখ খুলেছে বিসিবি

অনলাইন ডেস্ক

তামিমের চিকিৎসা নিয়ে মুখ খুলেছে বিসিবি

তামিম ইকবাল (ফাইল ছবি)

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান সংবাদ সম্মেলন ডেকে চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। যদিও এর একদিন পরেই নিজের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের পর অবসর ভাঙার ঘোষণা দেন এই টাইগার ওপেনার। তবে বাংলাদেশ দলে তার ফেরার সময় নিয়ে দোলাচল শুরু হয়েছে। পিঠে চোটের চিকিৎসা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নিতে পারেননি টাইগারদের এই ওয়ানডে অধিনায়ক। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এশিয়া কাপ উপলক্ষ্যে বাংলাদেশের ক্যাম্প শুরু হবে আগামী কয়েকদিনের মধ্যে। সেখানে তামিম যোগ দেবেন কিনা কেউই তার নিশ্চয়তা দিতে পারেননি। এর মাঝেই দু'দিন আগে খবর বেরিয়েছিল, তামিমের মেরুদণ্ডের দুই ডিস্কের মাঝে ক্ষয় ধরা পড়েছে। এমন অবস্থায় তিনি ঠিক কোন প্রক্রিয়ায় নিজের চিকিৎসা করাবেন, তা নিয়েই চলছে আলোচনা। বর্তমানে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে নিয়ে তামিম লন্ডনে অবস্থান করছেন। সেখানেই নতুন করে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন তিনি।

বৃহস্পতিবার তামিমের চিকিৎসার সবশেষ খবর জানিয়েছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। গণমাধ্যমকে তিনি বলেন, ‘শুধু তামিমের বিষয় নয়। যেকোনো ক্রিকেটারের মেডিকেল এসেসমেন্টের বিষয়টা খুবই ক্লাসিফাইড ইনফরমেশন। এগুলো আমরা যতটুকু শেয়ার করতে পারব, শুধু ততটুকুই করব। যখন সময় হবে, আমরা আপনাদের...প্লেয়ারদের সঙ্গে আলোচনার বিষয় আছে। সবকিছু আলোচনার পর সিদ্ধান্ত যখন হবে, তখন আমরা অফিসিয়ালি জানিয়ে দেব।’

গুঞ্জন রয়েছে তামিমের বর্তমান সমস্যার চিকিৎসার জন্য হয়তো অস্ত্রোপচার করানো হতে পারে। সেক্ষেত্রে অন্তত তিন মাসের জন্য জাতীয় দল থেকে ছিটকে যাবেন দেশসেরা এই ওপেনার। আর এর বিকল্প হিসেবে রয়েছে ইনজেকশন কিংবা রিহ্যাবিলিটেশন। তবে ইনজেকশন নেওয়ার কথাই শোনা যাচ্ছে। যা চোটগ্রস্ত জায়গার স্নায়ুকে কিছুদিন নিস্তেজ করে রাখবে। তখন আর ব্যথা অনুভব হবে না। কিন্তু ওষুধের প্রতিক্রিয়া শেষ হলেই আবার সমস্যায় পড়বেন তামিম। তা সত্ত্বেও অন্তত তিন মাস তিনি ব্যাথামুক্ত থাকবেন বলে জানা গেছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর