৭ আগস্ট, ২০২৩ ০১:১১

কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল

অনলাইন ডেস্ক

কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল

‘অপ্রত্যাশিত’ টাইব্রেকারে গত মৌসুমে ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটিকে হারিয়ে কমিউিনিটি শিল্ড জিতল আর্সেনাল। ঘরে তুলল মৌসুমের সূচনাসূচক ট্রফিটি। 

গত মৌসুমে ঐতিহাসিক ট্রেবল জয়ের পর প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমেছিল ম্যানচেস্টার সিটি। শুরু থেকে মেলে ধরল আক্রমণাত্মক ফুটবলের পসরা, কিন্তু আক্রমণগুলো ধার ছিল না। দ্বিতীয়ার্ধে জালের দেখা পায় সিটি। তবে যোগ করা সময়ের রোমাঞ্চ আর শ্বাসরুদ্ধকর টাইব্রেকার পেরিয়ে সিটিকে হারিয়ে দেয় আর্সেনাল।

ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে রবিবার টাইব্রেকারে ৪-১ গোলে জিতে আর্সেনাল। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ সমতায়।

টাইব্রেকারে আর্সেনালের মার্টিন ওডেগোর, লিয়ান্দ্রো ত্রোসার, বুকায়ো সাকা ও ফাবিও ভিয়েরা পান জালের দেখা। সিটির হয়ে প্রথম শট নিতে আসা কেভিন ডে ব্রুইনে মারেন ক্রসবারে। তৃতীয় শটে ব‍্যর্থ হন রদ্রিও; জালের দেখা পান কেবল বের্নার্দো সিলভা।

২০১৯ সাল ষষ্ঠ এবং সবশেষ এই শিরোপা জেতা সিটির অপেক্ষা আরও বাড়ল। গতবার ফাইনালে তারা লিভারপুলের কাছে হেরেছিল ৩-১ গোলে। ২০২০ সালের পর এই মুকুট ফিরে পেল আর্সেনাল; সব মিলিয়ে তাদের অর্জনের শোকেসে শিল্ডের সংখ্যা দাঁড়াল ১৭টি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর