শিরোনাম
১০ আগস্ট, ২০২৩ ১৪:১৯

অধিনায়কত্ব ইস্যুতে মুখ খুললেন লিটন

অনলাইন ডেস্ক

অধিনায়কত্ব ইস্যুতে মুখ খুললেন লিটন

ফাইল ছবি

দুয়ারে কড়া নাড়ছে এশিয়া কাপের এবারের আসর। এর মাঝেই তামিম ইকবালের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণায় গত কয়েকদিন ধরে দেশের ক্রিকেটে ঝড় বয়ে যাচ্ছে। এখনও ওয়ানডে অধিনায়ক ঠিক করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিজ্ঞ সাকিব আল হাসানকে নিয়ে জোরালো গুঞ্জন থাকলেও অধিনায়কত্বের দৌড়ে আছেন উইকেটকিপার ব্যাটার লিটন কুমার দাসও।

সদ্য কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলে দেশে ফেরার পর আজ (বৃহস্পতিবার) একটি অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন টাইগার এই ক্রিকেটার। 

অধিনায়কত্ব ইস্যুটা এড়িয়ে যেতেই চাইলেন লিটন। বলেন, ‘দেখেন, এই জিনিসটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের। আপনারা হয়তো এক-দুইদিনের ভেতরে নিউজটা পেয়ে যাবেন। আমি বলার চেয়ে আপনার বোর্ড থেকে পেলে এই জিনিসটা খুব ভালো হবে। আর আমার বলাটাও উচিত হবে না কোনো ক্ষেত্রে। যেহেতু আমি বোর্ডের ইম্প্লোয়ির মতো, পারিশ্রমিক আয়-উপার্জন করি।’

‘আমার কাছে মনে হয় এই জিনিসের জন্য আপনারা একটু অপেক্ষা করেন। দুয়েক দিনের ভেতর জিনিসগুলো পেয়ে যাবেন। আর অবশ্যই যেহেতু অনেকদিন ধরে ক্রিকেট খেলছি দল আমার কাছে ভালো কিছু চায়। আমিও চাই দেশকে অনেক ভালো কিছু দিতে। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করবো। যেটা সবসময় বলি, ভবিষ্যতেও করার চেষ্টা করব’--যোগ করেন লিটন। 

এর আগে লিটনকে অধিনায়ক করা প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘আপনি যদি লিটনের কথা চিন্তা করেন, তাহলে এটাও খুব সহজ। কিন্তু ইস্যু হচ্ছে দ্বিপাক্ষিক সিরিজ খেলা এক জিনিস, আর বিশ্বকাপ খেলা এক জিনিস। ওইটা আবার ওর ব্যাটিংয়ে না প্রভাব ফেলে দেয় বিশ্বকাপের মতো একটা চাপ, এত বড় দায়িত্ব। আমি বলছি যে আমরা সবাইকে সবদিক বিবেচনা করে একটা সিদ্ধান্ত নিতে চাই। তাড়াহুড়ো করে বা হুট করে একটা সিদ্ধান্ত নিতে চাচ্ছি না। এজন্য আমরা কথা বলে সবার সঙ্গে যেটা ভালো মনে হয় ওরকম কিছুই করবো।’ 

এদিকে, জোর গুঞ্জন আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে গুরুদায়িত্ব পেতে পারেন সাকিব আল হাসান। পারফরম্যান্স, দলে প্রভাব ও অভিজ্ঞতার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি) অটো চয়েজ সাকিব। সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছেন সাকিবকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়াটা সহজ বিষয়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর