শিরোনাম
১১ আগস্ট, ২০২৩ ১১:১৪

বিশ্বকাপের আগে ‘অন্যরকম’ আক্ষেপ রোহিতের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আগে ‘অন্যরকম’ আক্ষেপ রোহিতের

২০১৯ সালের বিশ্বকাপ থেকে ভারতীয় ব্যাটিংয়ের সমস্যা চার নম্বর ব্যাটার। মিডল অর্ডারে ধারাবাহিক ক্রিকেটার পায়নি দল। অনেক ব্যাটারকে নিয়ে পরীক্ষা করা হয়েছে। কিন্তু দলকে ভরসা জোগাতে পারেননি কেউ। এবার ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রকাশ্যে স্বীকার করে নিলেন সে কথা। জানিয়ে দিলেন, যুবরাজ সিংয়ের পরে কোনও চার নম্বর ব্যাটার তারা পাননি।

ভারত অধিনায়ক বলেন, ‘‘চার নম্বর ব্যাটার আমাদের দীর্ঘ দিনের সমস্যা। যুবরাজের পরে কেউ নিজের জায়গা পাকা করতে পারেনি।’’

শ্রেয়স আয়ারকে নিয়ে স্বপ্ন দেখেছিল ভারত। এই মিডল অর্ডার ব্যাটার ভারতের হয়ে চার নম্বরে ২০টি ম্যাচে ৮০৫ রান করেছেন। ৪৭.৩৫ গড়ে রান করেছেন তিনি। দু’টি শতরান ও পাঁচটি অর্ধশতরান রয়েছে তার। কিন্তু দীর্ঘ দিন ধরে চোটে রয়েছেন তিনি। অস্ত্রোপচার হয়েছে। 

চোটের ফলে বার বার তাদের মিডল অর্ডারে সমস্যা হয়েছে বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘‘শ্রেয়স অনেক দিন ধরে চার নম্বরে ভাল ব্যাট করছিল। কিন্তু চোট পেয়ে গেল। বড় চোট পাওয়ায় অনেক দিন বাইরে থাকতে হচ্ছে ওকে। গত ৪-৫ বছর ধরে এই সমস্যা হয়েছে আমাদের। অনেকে চোট পেয়েছে। ফলে বার বার নতুন ব্যাটারদের খেলাতে হয়েছে। কেউ জায়গা পাকা করতে পারেনি।’’

রোহিত যখন অধিনায়ক ছিলেন না, তখনও এই সমস্যা ছিল। বিরাট কোহলিকেও মিডল অর্ডারের সমস্যার সামনে পড়তে হয়েছে। দীর্ঘ দিন ধরে এই সমস্যা চলায় আখেরে ভারতীয় ক্রিকেটের ক্ষতি হয়েছে বলে মত রোহিতের। 

ভারত অধিনায়ক বলেন, ‘‘আমি যখন অধিনায়ক ছিলাম না তখনও এই সমস্যা দেখেছি। বার বার ক্রিকেটারেরা চোট পাওয়ায় ছিটকে গিয়েছে। নতুনেরা এসে নানা রকমের চেষ্টা করেছে। তার পরে আবার তাদের মধ্যে অনেকে চোট পেয়েছে। অনেকে তো চোটের পরে নিজেদের ছন্দ হারিয়ে ফেলেছে।’’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর