১৭ আগস্ট, ২০২৩ ১২:২৪

জার্সি দিয়ে মনোবিদ জন্সিকে বিদায় জানাল টাইগাররা

অনলাইন ডেস্ক

জার্সি দিয়ে মনোবিদ জন্সিকে বিদায় জানাল টাইগাররা

এক সপ্তাহ জাতীয় দলের সঙ্গে কাজ করার পর ক্রীড়া মনোবিদ ফিল জন্সি বৃহস্পতিবার রাতেই দেশ ছেড়ে যাবেন। তাই জার্সি দিয়ে তাকে বিদায় জানালেন টাইগাররা। 

অনুশীলন তখন কেবল শুরু হয়েছে। ড্রেসিংরুম থেকে বেরিয়ে ক্রিকেটাররা একসঙ্গে হয়ে মেতেছেন খুঁনসুঁটিতে। তখনই জাতীয় দলের একটি জার্সি নিয়ে এলেন ম্যানেজার নাফিস ইকবাল। সেটিতে একে একে ‘সাইন’ করলেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, তাইজুল ইসলামরা।

এরপর নাফিস ডেকে আনলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। উইকেটের মাঝখানে থাকা হাথুরু দৌড়ে এলেন ড্রেসিংরুমে কাছে। সব কোচিং স্টাফ, ক্রিকেটাররা একসঙ্গে হন। এরপর শামীম পাটোয়ারী ও শেখ মাহেদী জার্সি তুলে দেন জন্সির হাতে। সেটি ড্রেসিংরুমে রেখে আবার ক্রিকেটারদের কাছে ফেরেন অস্ট্রেলিয়ান মনোবিদ।

জন্সির আগে অ্যালান ব্রাউনকে নিয়ে এসেছিল বিসিবি, তিনিও মানসিক দিক নিয়েই কাজ করেছিলেন প্রায় সপ্তাহ দুয়েক। ব্রাউন মূলত দল হয়ে ওঠার মন্ত্র দিয়েছেন। জন্সি ক্রিকেটারদের সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে মানসিক দক্ষতা বাড়ানোর কাজ করেছেন।

অস্ট্রেলিয়ান এই মনোবিদ হাথুরুসিংহের আগের সময়েও এসেছিলেন বাংলাদেশে কাজ করতে। এবার এসেছেন এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের মানসিক অবস্থান দেখতে। ওই অনুযায়ী ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর