২৫ আগস্ট, ২০২৩ ১০:০৫

আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের আরাফাত

অনলাইন ডেস্ক

আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের আরাফাত

আগামী ২৬ আগস্ট থেকে ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি ও মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের ৩২ বছর বয়সী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত।

বাংলাদেশ ব্যাংকে কর্মরত আরাফাত “লিমিটলেস লাইফ”-এর মূলমন্ত্র অনুসরণ করে ইতিমধ্যেই নয় বার বাংলা চ্যানেল অতিক্রম করে সাড়া ফেলেছেন। এছাড়াও মাত্র ২০ দিনে দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দেয়াসহ বিভিন্ন ব্যতিক্রমী অর্জনের জন্য বহুবার শিরোনামে এসেছেন তিনি। ইতিপূর্বে মালয়েশিয়া, থাইল্যান্ড, জার্মানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত বিভিন্ন আয়রনম্যান ইভেন্টে অংশও নিয়েছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপের এই যাত্রায় আরাফাতের পাশে দাঁড়িয়েছে স্বনামধন্য নিউট্রিশন ব্র্যান্ড নিউট্রি প্লাস।
এ বিষয়ে আরাফাত বলেন, “আসন্ন ট্রায়াথলন চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুবই আনন্দিত। কঠোর পরিশ্রমের মাধ্যমে আমি এ পর্যায়ে পৌঁছাতে পেরেছি। আশা করি এই আসরগুলোতে অংশ নিয়ে আমি আমার দেশের জন্য গর্ব ও আনন্দ বয়ে আনতে পারব। এই যাত্রায় আমাকে সহযোগীতা করার জন্য কেয়ার নিউট্রিশন লিমিটেডের প্রিমিয়াম ব্র্যান্ড নিউট্রি প্লাসকে অনেক ধন্যবাদ।”
কেয়ার নিউট্রিশনের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এডি বেয়ারনট বলেন, “বাংলাদেশের প্রতিভাবান ট্রায়াথলেট হিসেবে নতুন লক্ষ্যে অগ্রসর মোহাম্মদ শামসুজ্জামান আরাফাতের পাশে থাকতে পেরে আমরা গর্বিত। বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অসাধারণ সাফল্য অর্জনের মাধ্যমে তিনি দেশের জন্য সম্মান বয়ে এনেছেন। এই তরুণ ক্রীড়াবিদের সাথে কাজ করতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। আমার বিশ্বাস, আরাফাতের সাথে আমরা ইতিহাস গড়ার সাক্ষী হতে যাচ্ছি।”
আয়রনম্যান ট্রায়াথলন হল ৩.৯ কিমি সাঁতার, ১৮০.২ কিমি সাইকেল রাইড এবং ৪২.২ কিমি ম্যারাথন দৌড় সমন্বয়ে একটি প্রতিযোগিতা, যা বিশ্বের সবচেয়ে কঠিন একদিনের ক্রীড়া ইভেন্টগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর