২৬ আগস্ট, ২০২৩ ১৮:১২

সর্বোচ্চ দামে গোলরক্ষক আসিফকে দলে ভেড়ালো বসুন্ধরা কিংস

নিজস্ব প্রতিবেদক

সর্বোচ্চ দামে গোলরক্ষক আসিফকে দলে ভেড়ালো বসুন্ধরা কিংস

বাংলাদেশের ফুটবল ইতিহাসে যোগ হলো আরও একটি অধ্যায়। এই প্রথম নিলামে তোলা হলো ফুটবলারদের। বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) এলিট অ্যাকাডেমির ১০ ফুটবলারকে কিনে নিল দেশের ক্লাবগুলো। 

এবারের নিলামে সর্বোচ্চ ১৩ লাখ ২৫ হাজার টাকায় গোলরক্ষক মো. আসিফকে দলে ভিড়িয়েছে লিগের টানা চারবারের শিরোপাধারী ক্লাব বসুন্ধরা কিংস।

আজ হোটেল ইন্টার কন্টিনেন্টালে নিলাম অনুষ্ঠিত হয়েছে। নিলামে প্রথম ফুটবলার হিসেবে ছিল চন্দন রায়ের নাম। এ ক্যাটাগড়ির খেলোয়াড় তিনি। তার ভিত্তিমূল্য ছিল ৫ লাখ। তাকে দর হাঁকিয়ে নয় লাখে দলে নেয় শেখ রাসেল ক্রীড়া চক্র।

আজ নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন মো. আসিফ। তাকে দলে নিতে বাংলাদেশ পুলিশ এফসি, আবাহনী  লিমিটেড এবং বসুন্ধরা কিংস দাম হাঁকায়। সবাইকে পেছনে ফেলে সর্বোচ্চ ১৩ লাখ ২৫ হাজার টাকায় তাকে দলে নেয় কিংস।

দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নাম আসে মো. রুবেল শেখের। তবে প্রথম ডাকে অবিক্রিত থেকে যান তিনি। 'বি' ক্যাটাগরিতে থাকা এই ফুটবলারের ভিত্তিমূল্য ছিল ৪ লাখ। প্রথম ডাকে অবিক্রিত থাকলেও, নিলাম শেষে দ্বিতীয় ধাপে আবারও উঠানো হয় তাকে। দ্বিতীয় ধাপে তাকে ভিত্তিমূল্য ৪ লাখেই দলে নেয় ব্রাদার্স।

এছাড়া ফরোয়ার্ড আসাদুল মোল্লাকে ৭ লাখ ৭৫ হাজার টাকায় দলে নিয়েছে আবাহনী লিমিটেড। সেন্টারব্যাক ইমরান খানকে ভিত্তিমূল্য ৪ লাখ টাকায় দলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। ৭ লাখ ২৫ হাজার টাকায় সাজেদ হাসান জুম্মনকে দলে নেয় ফর্টিস এফসি। ৪ লাখ করে শ্রী সুমন সোরেন, সিরাজুল ইসলাম রানাকে দলে নেয় ব্রাদার্স।  

আজ নিলামের অন্যতম আকর্ষণ ছিলেন মিরাজুল ইসলাম। ইতোমধ্যেই ইউরোপের ক্লাবে খেলার ডাক পেয়েছেন তিনি। ফলে তার সঙ্গে চুক্তি করলে লম্বা সময় তাকে দলে পাওয়ার সম্ভাবনা কম। তারপরও ৬ লাখ ৫০ হাজার টাকায় তাকে দলে নিয়েছে ব্রাদার্স  ইউনিয়ন।

আজ নিলামে সর্বোচ্চ খেলোয়াড় দলে নিয়েছে ব্রাদার্স। তারা পাঁচজন ফুটবলারকে দলে ভিড়িয়েছে। দুইজন ফুটবলারকে দলে নিয়েছে আবাহনী। একজন করে খেলোয়াড় কিনেছে বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র এবং ফর্টিস এফসি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর