৮ সেপ্টেম্বর, ২০২৩ ০৯:২৬

আগস্ট মাসের সেরার লড়াইয়ে বাবর

অনলাইন ডেস্ক

আগস্ট মাসের সেরার লড়াইয়ে বাবর

আগস্ট মাসের শীর্ষ তিন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে আইসিসি। যেখানে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের পাশাপাশি জায়গা করে নিয়েছেন তারই সতীর্থ শাদাব খান। তালিকায় আরেকজন হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরান।  

দুর্দান্ত সময় পার করছেন বাবর। এশিয়া কাপে নিজেদের উদ্বোধনী ম্যাচেই খেলেছেন দেড়শ রানের ইনিংস। এর আগে আফগানিস্তান সিরিজের শেষ দুই ম্যাচেও তার ব্যাট থেকে এসেছে ফিফটি। গত মাসে দারুণ এই পারফরম্যান্সের কারণে অনুমিতভাবেই সেরা ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিয়েছেন বাবর।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন পাক অলরাউন্ডার শাদাব খান। প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ৩৯ বলে ৫০ রানের ইনিংসের পাশাপাশি বল হাতে নেন আবদুল রহমানের গুরুত্বপূর্ণ উইকেট। দ্বিতীয় ওয়ানডেতে দল যখন বিপর্যয়ে তখন একাই লড়ে গেছেন। ৩৫ বলে তার ৪৮ রানের ইনিংসে ভর করেই ম্যাচটি জিতে পাকিস্তান। শেষ ম্যাচে বল হাতে নিয়েছেন ৩ উইকেট। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে রেকর্ড বোলিং ফিগার ২৭ রানে নেপালের ৪ উইকেট তুলে নেন পাক এই অলরাউন্ডার।  

মাসসেরার তালিকায় থাকা আরেক ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটার নিকোলাস পুরান। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ে যিনি গুরুত্বপূর্ণ অবদান রেখে পেয়েছেন সিরিজসেরার পুরস্কার। প্রথম ম্যাচে ৪ রানের নাটকীয় জয়ে ব্যাট হাতে পুরান খেলেছিলেন ৩৪ বলে ৪১ রানের ইনিংস। এই ফর্ম তিনি নিয়ে যান দ্বিতীয় ম্যাচেও। ৪০ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে এনে দেন জয়। তৃতীয় ও চতুর্থ ম্যাচে ভারত কামব্যাক করলেও শেষ ম্যাচে ব্যাট হাতে আবারও ঝড় তোলেন পুরান। ৩৫ বলে ৪৭ রানের ইনিংস খেলে দলের সিরিজ জয়ে রাখেন বড় অবদান।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর