১০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫১

‘স্কিল নয়, নাঈমের সমস্যা মানসিক’, বললেন সাকিব

অনলাইন ডেস্ক

‘স্কিল নয়, নাঈমের সমস্যা মানসিক’, বললেন সাকিব

সংবাদ সম্মেলনে কথা বলেন সাকিব আল হাসান

এশিয়া কাপে বাংলাদেশের টানা ব্যাটিং বিপর্যয়ের সমালোচনা চলছে। সুপার ফোরে এক ম্যাচ হাতে রেখেই আসর থেকে ছিটকে যাওয়ায় বাংলাদেশ দলের সমালোচনা যেন থামছেই না। বিশেষ করে ওপেনার ব্যাটার নাঈম শেখকে নিয়ে আলোচনা তুঙ্গে।

দলে সুযোগ পাচ্ছেন একাধিকবার। তবে ভালো শুরুর পরেও ইনিংস বড় করতে ব্যর্থ হচ্ছেন এই ওপেনার। সেইসঙ্গে অতিরিক্ত ডট বল আর ফুটওয়ার্ক নিয়েও আছে বিতর্ক। লঙ্কানদের বিপক্ষে শনিবারের ম্যাচে আউট হয়েছেন সিদ্ধান্তহীনতার কারণে।

শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এসময় নাঈমের দৃষ্টিকটু আউট নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘একটা আউট নিয়ে বলে লাভ নেই।’ নাঈমের ভালো শুরুর প্রশংসা যেমন করেছেন, তেমনি সাকিব জানিয়ে দিলেন নাঈমের ভুল কোথায়?

তিনি বলেন, ওপেনিং পরীক্ষা-নিরীক্ষা না। নাঈম চারটাই ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচের পর ইনজুরি বেড়েছে, লিটন আসেনি। সবকিছু মিলিয়ে অন্য কিছু চিন্তা করতে হতো। বিশেষ করে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে টিম ম্যানেজমেন্টের মনে হয়েছে মিরাজ বেটার অপশন। এই দুই দলে মিস্ট্রি স্পিনার আছে। ওদের বিপক্ষে মিরাজ সবসময় ভালো খেলেছে। ওপেনিং জুটি ৫০ রানের, ওটাই ৮০-৯০ হলে খেলাটা অন্যরকম হতে পারত। নাঈম চার ম্যাচেই ভালো শুরু করেছে। এরপর আউট হয়ে যাচ্ছে। স্কিলের চেয়ে মানসিক জায়গায় কাজ করতে হবে বেশি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর