১২ সেপ্টেম্বর, ২০২৩ ১১:০২

রোনালদোকে ছাড়াই পর্তুগালের সবচেয়ে বড় জয়

অনলাইন ডেস্ক

রোনালদোকে ছাড়াই পর্তুগালের সবচেয়ে বড় জয়

লুক্সেমবার্গকে নিয়ে একরকম ছেলেখেলাই করল পর্তুগাল। যদিও নিষেধাজ্ঞার কারনে এই ম্যাচে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তাকে ছাড়াই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় জয়ের দেখা পেয়েছে পর্তুগাল।

এর আগে পর্তুগালের সর্বোচ্চ জয় ছিল ৮-০ গোলে। ১৯৯৪ ও ১৯৯৯ সালে লিখটেনস্টেইন এবং ২০০৩ সালে কুয়েতের বিপক্ষে এই ব্যবধানে জয় পায় তারা। কিন্তু আজ সেটা ছাড়িয়ে ইউরো বাছাইপর্বের ম্যাচে লুক্সেমবার্গকে হারিয়েছে ৯-০ গোলে।

আগের ম্যাচে স্লোভাকিয়া গোলরক্ষককে বুট দিয়ে আঘাত করায় হলুদ কার্ড পান রোনালদো। পরপর দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় লুক্সেমবার্গের বিপক্ষে মাঠের বাইরেই থাকতে হয় ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডকে। তবে তার অভাব বুঝতে দেননি সতীর্থরা। এস্তাদিও ফারো স্টেডিয়ামে গোল উৎসবের ম্যাচে জোড়া গোল করেন গনসালো ইনাসিও, গনসালো রামোস ও দিয়োগো জতা। এছাড়া একটি করে গোল এসেছে রিকার্দো হোর্তা, ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও ফেলিক্সের পক্ষ থেকে।    

রেকর্ড গড়া জয়ের পর পর্তুগাল কোচ রবার্তো মার্তিনেস বলেন, ‘নিখুঁত পারফরম্যান্স ছিল কারণ খেলার শুরু থেকে শেষ মিনিট পর্যন্ত খেলোয়াড়রা একই মনোভাবে খেলেছে। শুধু আক্রমণ নয়, ক্লিনশিট রাখতেও একাগ্র ছিল তারা। কোচ হিসেবে খেলোয়াড়দের এমন মনোভাব আমার সত্যিই ভালো লেগেছে এবং পর্তুগিজ ফুটবলের ইতিহাসে তাদের স্থান রয়েছে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর