১২ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:২৩

রাহুলের তাণ্ডবে ভারত শিবিরে স্বস্তি

অনলাইন ডেস্ক

রাহুলের তাণ্ডবে ভারত শিবিরে স্বস্তি

চোট সারিয়ে দলে ফিরেই ব্যাট হাতে তাণ্ডব চালালেন কেএল রাহুল। প্রথম ম্যাচেই দারুণ ফর্মে পাওয়া গেল তাকে। এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলে শতরান করেছেন তিনি। দলে ফেরা কঠিন হয়ে গেল শ্রেয়স আয়ারের। তার জায়গাতেই এই ম্যাচে খেলছেন কেএল রাহুল।

ফিটনেস সমস্যার জন্য এশিয়া কাপের শুরুতে ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় যেতে পারেননি রাহুল। পাকিস্তানের বিরুদ্ধেও তার প্রথমে খেলার কথা ছিল না। রবিবার টসের আগে শ্রেয়সের পিঠে ব্যথা হওয়ায় প্রথম একাদশে সুযোগ পান রাহুল। সেই সুযোগ কাজে লাগিয়ে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করেন। একই সঙ্গে ক্রিকেটপ্রেমীদের সংশয় দূর করলেন উইকেটরক্ষক-ব্যাটার। বাবর আজমদের বিরুদ্ধে রাহুলের সাবলীল ব্যাটিং স্বস্তি দিয়েছে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের। তার ব্যাট থেকে এসেছে ১২টি চার এবং ২টি ছক্কা। ১০৬ বলে ১১১ রান করে অপরাজিত ছিলেন তিনি।

এর আগে ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে-তেও হানা দেয় বৃষ্টি, তবে শেষ অবধি খেলার ফলাফল পাওয়া গেছে। ভারত বিরাট কোহলি ও রাহুলের জোড়া সেঞ্চুরিতে ৩৫৬ রানের বড় টার্গেট ছুড়ে দেয় বাবর আজমদের। জবাব দিতে নেমে তার কাছাকাছিও যেতে পারেনি পাকিস্তান।

সোমবার কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতের কাছে ২২৮ রানে হেরেছে পাকিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রানের সংগ্রহ পায় ভারত। জবাব দিতে নেমে ১২৮ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর