১৫ সেপ্টেম্বর, ২০২৩ ১১:৩৬

মুশফিকের বিকল্প কে?

অনলাইন ডেস্ক

মুশফিকের বিকল্প কে?

দ্বিতীয় সন্তান জন্ম নেওয়ায় এশিয়া কাপ সুপার ফোরের শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষেই দেশে ফিরেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। এরপরই জানান তাদের পরিবারে এসেছে নতুন এক অতিথি। সে সময় কথা ছিল ভারতের বিপক্ষে ম্যাচের আগেই শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন মুশি। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর হচ্ছে না। ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না মুশফিকের।

তাই আজ ভারতের বিপক্ষে বাংলাদেশ দলে পরিবর্তন আসছে, এটা একপ্রকার নিশ্চিত। তবে প্রশ্ন হচ্ছে, কে হচ্ছেন এই ব্যাটারের বিকল্প!

ধারণা করা হচ্ছে, ভারতের বিপক্ষে এই ম্যাচে সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। অবশ্য এর কারণও রয়েছে। উইকেটকিপার ব্যাটার বিবেচনায় বিজয়কে দলে নেওয়া হতে পারে। এবার প্রশ্ন হতে পারে, উইকেটের পেছনে লিটনই তো থাকতে পারেন। তবে এর থেকেও বড় কারণ হচ্ছে, এশিয়া কাপ শুরুর আগে বিজয়কে দলে নেওয়ার পেছনে মূল যুক্তি জানিয়েছিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান।

সাকিবের ভাষ্যমতে, যেহেতু আমাদের এক্সট্রা উইকেট কিপার নেই, তাই এইটা একটা বিষয়। লিটনও টপ-অর্ডারে ব্যাটিং করে, বিজয়ও টপ-অর্ডারে ব্যাটিং করে। আর যদি মুশফিক ভাইয়ের কিছু হয়, কনকাশন, ছোট-খাটো ইনজুরি হতে পারে। দেখা যাচ্ছে, ওইদিন উনি কিপিং করতে পারছে না। যেহেতু এখন একটা রুলস আছে, সেকেন্ড উইকেট কিপার যদি ম্যাচে না খেলে সেও কিপিং করতে পারবে। তাই এইটা একটা অপশন। গ্যাপগুলো পূরণ করার জন্য বিজয়কে নেওয়া।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর