২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১০:০৫

প্রত্যাবর্তনের ম্যাচে তামিমের অনন্য মাইলফলক

অনলাইন ডেস্ক

প্রত্যাবর্তনের ম্যাচে তামিমের অনন্য মাইলফলক

নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে ব্যাট করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে দাপুটে ছিলেন তামিম ইকবাল। অবসর নাটক এরপর ইনজুরি সমস্যা কাটিয়ে প্রায় ৮০ দিন পর মাঠে ফিরে বিশ্বকাপে নিয়ে নিজের প্রস্তুতির বার্তাও দিয়ে রাখলেন এ টাইগার ওপেনার। ইশ সোধির বলে কট বিহাইন্ড না হলে ক্যারিয়ারের ৫৭তম ফিফটির দেখাও পেয়ে যেতেন তিনি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শনিবার (২৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আউট হওয়ার আগে ৫৮ বল মোকাবিলায় ৪৪ রান করেন তামিম। মাত্র ৬ রানের জন্য অর্ধশতক হাতছাড়া হলেও, প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ওয়ানডেতে ‘৪০০০’ রানের মাইলফলক স্পর্শ করার কীর্তি হাতছাড়া করেননি দেশসেরা ওপেনার।

শের-ই-বাংলা স্টেডিয়ামে ৮৭তম ওয়ানডেতে ব্যাট করতে নামার আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম ও শেখ আবু নাসের স্টেডিয়াম মিলে ঘরের মাঠে খেলা আগের ১৩৫ ম্যাচে তামিমের রান ছিল ৩৯৯০ রান।

তামিমের পর ঘরের মাঠে ৩৭৮৪ রান করে তালিকার দুইয়ে আছেন মুশফিকুর রহিম। ৩৩৭৯ রান করে তিনে অবস্থান সাকিব আল হাসানের।

এদিকে এক স্টেডিয়ামে সর্বোচ্চ রানের রেকর্ডটি আগে থেকেই দখলে রেখেছেন তামিম। মিরপুরে তার রান ২৮৯৭ রান। তালিকার দুইয়ে থাকা মুশফিকুর রহিমের রান ২৬৬৬ রান। তিনে থাকা সাকিব আল হাসানের রান ২৬৫৬। তিন টাইগার ব্যাটারের পর আছেন লঙ্কান কিংবদন্তি সনাৎ জয়সুরিয়া। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তার রান ২৫১৪। তালিকার পাঁচে আছেন পাকিস্তানের ইনজামাম উল হক। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচে তার রান ২৪৬৪।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর