২৬ সেপ্টেম্বর, ২০২৩ ১০:০৯

আশরাফুলের বিশ্বকাপ দলে জায়গা পেলেন কারা?

অনলাইন ডেস্ক

আশরাফুলের বিশ্বকাপ দলে জায়গা পেলেন কারা?

ঘনিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপ। দুই সপ্তাহ পর ভারতে শুরু হবে ক্রিকেট মহাযজ্ঞ। চূড়ান্ত প্রস্তুতি নিয়ে ফেলেছে দলগুলো। কয়েকটি দেশ স্কোয়াডও ঘোষণা করেছে। যদিও বাংলাদেশ এখন পর্যন্ত চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেনি। আজ ঘোষণা করবে। কেননা বিশ্বকাপের দু'টি প্রস্তুতি ম্যাচ খেলতে আগামীকাল ঢাকা ছাড়বে সাকিব বাহিনী। 

আসামের গৌহাটিতে ২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ও ২ অক্টোবর বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে খেলবে। বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর এবং বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিরুদ্ধে।

মোহাম্মদ আশরাফুল তার ব্যক্তিগত মতামতের ভিত্তিতে একটি স্কোয়াড বানিয়েছেন। আশরাফুলের ১৫ জনের এই স্কোয়াডে ওপেনার হিসেবে আছেন তামিম ইকবাল এবং লিটন দাস। আর বিকল্প ওপেনার হিসেবে তানজিদ হাসান তামিমকে স্কোয়াডে রেখেছেন সাবেক এই ক্রিকেটার। তিন ওপেনারের সঙ্গে টপ অর্ডারে আছেন নাজমুল হোসেন শান্ত।

মিডল অর্ডারে আছে বেশ কিছু অভিজ্ঞ নাম। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে আছেন তরুণ তাওহীদ হৃদয়। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন দুই মেহেদি-শেখ মেহেদি ও মিরাজ।

দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার নাসুম আহমেদ। আর পেস ইউনিটে আছেন চারজন-তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

এই ১৫ জনের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে আছেন আরও ৩ জন। এই তালিকায় জায়গা পেয়েছেন-তানজিম হাসান সাকিব, সৈয়দ খালেদ আহমেদ ও রিশাদ হোসেন।

তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তানজিদ হাসান তামিম। 

রিজার্ভ : তানজিম হাসান সাকিব, সৈয়দ খালেদ আহমেদ ও রিশাদ হোসেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর