শিরোনাম
২৫ অক্টোবর, ২০২৩ ১১:৫৫

বোর্ডের প্রস্তাব ফিরিয়ে পাল্টা শর্ত দিলেন স্টোকস

অনলাইন ডেস্ক

বোর্ডের প্রস্তাব ফিরিয়ে পাল্টা শর্ত দিলেন স্টোকস

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় সবার নিচে রয়েছে ইংল্যান্ড। গতবারের চ্যাম্পিয়নদের কোনও কিছুই ঠিক মতো হচ্ছে না ভারতের মাটিতে। এর মধ্যেই ইংরেজদের ক্রিকেটে নতুন ডামাডোল। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে নিজের পছন্দের শর্ত দিলেন বেন স্টোকস।

এক দিনের ক্রিকেট থেকে স্টোকস অবসর নিয়েছিলেন আগেই। জস বাটলারের অনুরোধে বিশ্বকাপের জন্য অবসর ভেঙে ফিরেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক। বিশ্বকাপে সেভাবে মাঠে না নেমেও তিনি শিরোনামে উঠে এসেছেন অন্য একটি কারণে। ইসিবির দেওয়ার কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন স্টোকস।

এবার নতুনভাবে কেন্দ্রীয় চুক্তি করতে চাইছেন ইসিবি কর্তারা। ১৮ জন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছে। তাদের একাধিক বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। তিন জন ক্রিকেটারকে তিন বছরের এবং ১৫ জনকে দু’বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। আট জন ক্রিকেটারকে দেওয়া হয়েছে এক বছরের চুক্তির প্রস্তাব। প্রথম তালিকায় ছিলেন স্টোকসও। কিন্তু তিনি বোর্ডের তিন বছরের চুক্তির প্রস্তাবে রাজি হননি। ক্রিকেট কর্তাদের স্টোকস জানান, এক বছরের চুক্তি করতে চান। 

গত অ্যাশেজ সিরিজের পর স্টোকস বলেছিলেন, অন্তত ২০২৭ সালের অ্যাশেজ পর্যন্ত খেলতে চান। তার পর অবসরের কথা ভাববেন। তিনি বলেছিলেন, ‘‘এখন আমার বয়স ৩২। একটা সময় তো থামতেই হবে। আমি বাস্তব মেনে চলতে পছন্দ করি। আমার কিছু লক্ষ্য রয়েছে। দলের কিছু পরিকল্পনা রয়েছে। আশা করি, আগামী তিন-চার বছর সে ভাবে খেলতে পারব।’’ 

অবসর ভেঙে সাদা বলের ক্রিকেটে ফেরা স্টোকসকে আরও কিছু দিন চাইছিলেন ইসিবি কর্মকর্তারা। কিন্তু চুক্তি নিয়ে স্টোকসের মতামত জানার পর সেই আশা কার্যত ছেড়ে দিয়েছেন তারা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর