৩ নভেম্বর, ২০২৩ ২৩:৪৮

নেইমারের অস্ত্রোপচার সম্পন্ন, মাঠে ফিরবেন কবে?

অনলাইন ডেস্ক

নেইমারের অস্ত্রোপচার সম্পন্ন, মাঠে ফিরবেন কবে?

সংগৃহীত ছবি

নেইমারের বাম হাঁটুর চোট সারাতে অস্ত্রোপচার করা হয়েছে। অস্ত্রোপচার সফল হয়েছে বলেও জানা গেছে। তবে ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন, তা এখনও নিশ্চিত নয়। 

বেলো হরিজন্তের হাসপাতালে বৃহস্পতিবার (০২ নভেম্বর) ব্রাজিল জাতীয় দলের সার্জন রদ্রিগো লাসমারের অধীনে অস্ত্রোপচার হয়েছে নেইমারের। ইএসপিএন তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের চিকিৎসকরা ধারণা করছেন যে আগামী কোপা আমেরিকার আগে সুস্থ হবেন নেইমার। যুক্তরাষ্ট্রে টুর্নামেন্টটি শুরু হবে আগামী জুনে। 

গত অক্টোবরে বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে বাজেভাবে ফাউল করা হয় নেইমারকে। চোখে জল নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন সাবেক বার্সেলোনা তারকা। দেশটির ফুটবল ফেডারেশন তখনই জানিয়েছিল, অস্ত্রোপচার করাতে হবে নেইমারের।  অস্ত্রোপচারের পর নেইমার ইনস্টাগ্রাম স্টোরিতে তার একটি ছবি পোস্ট করে লিখেছেন, “সব ঠিক হয়ে যাবে।” 

ব্রাজিলের হয়ে ১২৯ ম্যাচে রেকর্ড ৭৯ গোল করা নেইমার এই গ্রীষ্মেই পিএসজি ছেড়ে যোগ দিয়েছেন সৌদি আরবের দল আল হিলালে। ডান অ্যাঙ্কেলের চোট কাটিয়ে কিছুদিন আগেই মাঠে ফেরেন তিনি। পুরনো ওই চোটের কারণে নতুন ক্লাবে যোগ দিয়ে মিস করেন কয়েকটি ম্যাচও। 

সৌদি প্রো লিগের ক্লাবটির হয়ে এখন পর্যন্ত তিনি ম্যাচ খেলেছেন কেবল পাঁচটি, গোল করেছেন একটি, আর অ্যাসিস্ট ৫টি।  দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছায়ে তৃতীয় স্থানে থাকা ব্রাজিল চলতি মাসে কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে খেলবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর