২২ নভেম্বর, ২০২৩ ০৮:২৫

মারাকানায় উত্তেজনা; ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মারামারির কারণ কী?

অনলাইন ডেস্ক

মারাকানায় উত্তেজনা; ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মারামারির কারণ কী?

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে লড়াই হওয়ার কথা ছিল ফুটবলে। কিন্তু সুপারক্লাসিকোর এই কড়া সূচিতে ফুটবলের লড়াই ছাড়া আর সবই হয়েছে। অবিশ্বাস্য এক দৃশ্যই দেখা গেল বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে। ম্যাচ শুরুর আগে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মাঝে দাঙ্গা বেঁধে যায়। যার কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার (২২ নভেম্বর) সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে। তবে ম্যাচ শুরুর আগে দুই দলের সমর্থকরা মারামারিতে জড়িয়ে পড়ে।

প্রথমে এই মারামারির কারণ জানা না গেলেও, ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবোর ধারাভাষ্যের বরাত দিয়ে জানিয়েছে, আর্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দেয়ায় ঝামেলার শুরু হয়।

পরে আর্জেন্টিনার খেলোয়াড়দের ড্রেসিংরুমে চলে যেতে বলা হয়। পুলিশ লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আধা ঘণ্টা পর অবশেষে ম্যাচ মাঠে গড়ায়। 

ম্যাচের সময়েও ছিল এই উত্তেজনার রেশ। শুরুর ১৫ মিনিট যেন শারীরিক ভাষা প্রয়োগেই ব্যস্ত ছিলেন দুই দলের খেলোয়াড়রা। এরমাঝে ব্রাজিলের খেলোয়াড়রাই অবশ্য চড়াও হয়েছেন বেশি। ম্যাচের ১৫ মিনিট না গড়াতেই কড়া ট্যাকল করে কার্ড দেখেন ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস এবং রাফিনহা। ৩৪ মিনিটে আবার কার্ড দেখেন ব্রাজিলের কার্লোস অগাস্টো।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর