১ ডিসেম্বর, ২০২৩ ১৪:০৫

শামিকে নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

শামিকে নিয়ে শঙ্কা

চলতি মাসে দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে তিন সংস্করণের ক্রিকেটের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সাদা বলের দলে রদবদল হলেও লাল বলের দলে তেমন কোনো বদল করেনি বোর্ড।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে টেস্ট দলে কোনো পরীক্ষা নিরীক্ষা করতে চায়নি ম্যানেজমেন্ট। অভিজ্ঞ ক্রিকেটারেরা প্রায় সবাইকে রাখা হয়েছে। নতুন কয়েকজন ক্রিকেটারকেও সুযোগ দেওয়া হয়েছে। রিশভ পান্ত না থাকায় দলে উইকেটরক্ষক হিসেবে জায়গা হয়েছে ঈশান কিষান ও লোকেশ রাহুলের।

শামিকে সাদা বলের ক্রিকেটে না রাখা হলেও লাল বলের ক্রিকেটে দলে রাখা হয়েছে। কিন্তু তার খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বোর্ড জানিয়েছে এখন শামির চিকিৎসা চলছে। তিনি সুস্থ হলে তবেই খেলতে পারবেন। ভারতীয় গণমাধ্যমে খবর, শামির গোড়ালিতে চোট রয়েছে। এখন মুম্বাইয়ে তার চিকিৎসা চলছে। টেস্ট সিরিজের আগে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছেন তিনি।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান (উইকেটকিপার), লোকেশ রাহুল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক) ও প্রসিধ কৃষ্ণা।

ভারতের টি–টোয়েন্টি দল: ইয়াশভি জয়সাওয়াল, শুবমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান (উইকেটকিপার), জিতেশ শর্মা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা (সহ–অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণয়, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও দীপক চাহার।

ভারতের ওয়ানডে দল: রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক বর্মা, রজত পাতিদার, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), সানজু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, আর্শদীপ সিং ও দীপক চাহার।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর