৮ ডিসেম্বর, ২০২৩ ০৮:৩৪

আইসিসির মাসসেরার লড়াইয়ে নাহিদা-ফারজানা

অনলাইন ডেস্ক

আইসিসির মাসসেরার লড়াইয়ে নাহিদা-ফারজানা

নভেম্বর মাসের সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার ও ফারজানা হক। নভেম্বরের সেরার লড়াইয়ে তাদের সঙ্গে রয়েছেন পাকিস্তানের সাদিয়া ইকবালও।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথমটিতে নাহিদা ৩০ রানে নেন ৩ উইকেট। শেষটিতে ২৬ রান দিয়ে নেন সমান উইকেটক। দ্বিতীয় ম্যাচ যখন সুপার ওভারে গড়ায়, তখন মাত্র ৭ রান দিয়ে নেন ২ উইকেট। জেতান দলকে। বাংলাদেশের এই সিরিজ জয়ে সেরা ক্রিকেটারও মনোনিত হন নাহিদা। দারুণ এই পারফরম্যান্সে তাই জায়গা করে নিয়েছেন মাসসেরার তালিকায়।

একই সিরিজে ১১০ রান করেছেন ফারজানা। সিরিজ নির্ধারণী ম্যাচে তিনি ৬২ রানের দারুণ ইনিংস খেলে জেতান দলকে। দ্বিতীয় ম্যাচে করেন ৪০ রান। সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে তিনি প্রথমবারের মতো জায়গা করে নেন আইসিসির মাসসেরার তালিকায়। 

পাকিস্তান সিরিজ না জিতলেও বোলিংয়ে দুর্দান্ত ছিলেন দলটির সাদিয়া ইকবাল। প্রথম ম্যাচে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নেন ২ উইকেট। তিন ম্যাচে ১২.৫০ গড় ও ওভারপ্রতি ২.৫৮ রান খরচায় নেওয়া ৬ উইকেট নিয়ে তিনিও প্রথমবার পেয়েছেন মাস সেরার মনোনয়ন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর