৯ ডিসেম্বর, ২০২৩ ১৭:৩০

২ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার রেকর্ড বোলারের

অনলাইন ডেস্ক

২ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার রেকর্ড বোলারের

টি-টেনে ৬০ বলের ম্যাচে এক ক্রিকেটারই ৪৩ বল থেকে তুলে নিয়েছেন ১৯৩ রান, সেই সাথে থেকেছেন অপরাজিত। ২২টি ছক্কা, আর ১৪টি চার ছিল তার ইনিংসে। স্ট্রাইক রেট ছিল ৪৪৯! আর সেই ম্যাচে এক বোলারও গড়েছেন লজ্জার রেকর্ড। দুই ওভারে দিয়েছেন ৭৩ রান।

ঘটনাটি ইউরোপিয়ান টি-টেন লিগের। স্পেনের বাঁহাতি ব্যাটার হামজা সালিম দারের রেকর্ডের দিনে। কাতালুনিয়া জাগুয়ার বনাম সোহাল হসপিটালিটির ম্যাচে এ ইনিংস খেলে সবার নজর কেড়েছেন সালিম। এই ম্যাচে মোহাম্মদ ওয়ারিস ২ ওভারে ৭৩ রান দিয়েছেন। 

২০২০ সাল থেকে ইউরোপিয়ান লিগে খেলছেন হামজা। ১৯৩ রানের অপরাজিত ইনিংস খেলার পাশাপাশি আরও তিনটি শতরানও করেছেন টি-টেন লিগে। সঙ্গে রয়েছে ৫টি অর্ধশত রান। মোট ১ হাজার ২৮৮ রান তার। একই সঙ্গে ডানহাতি মিডিয়াম পেস বোলিং করে তুলে নিয়েছেন ৩১টি উইকেট।

হামজার ব্যাটে ভর করে ১০ ওভারে ২৫৭ রান করে জাগুয়ার। রান তাড়া করতে নেমে হসপিটালিটি ৮ উইকেটে ১০৪ রান করে। এতে ১৫৩ রানে হারে তারা। হামজার ইনিংসের থেকে ৮৯ রান কম করেছে সোহাল।

ইনিংসে পাঁচ বোলার ব্যবহার করেছিল দলটি। পাঁচজনই রান দিয়েছেন। তবে সবথেকে বেশি রান দিয়েছেন এম ওয়ারিস। ২ ওভারে ৭৩ রান দিয়েছেন তিনি। অর্থাৎ, প্রতি ওভারে ৩৬.৫০ রান করে দিয়েছেন এই বোলার।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর