১৮ ডিসেম্বর, ২০২৩ ১০:৪৮

১৪ ম্যাচ পরই চাকরিচ্যুত হলেন সেভিয়া কোচ

অনলাইন ডেস্ক

১৪ ম্যাচ পরই চাকরিচ্যুত হলেন সেভিয়া কোচ

দিয়েগো আলোনসো

দলের একের পর এক হারে ধৈর্য্যের বাঁধ ভেঙে গেল সেভিয়ার কর্মকর্তাদের। সবশেষ গেতাফের বিপক্ষে ঘরের মাঠে বিধ্বস্ত হওয়ার পরপরই কোচ দিয়েগো আলোনসোকে ছাঁটাই করে স্প্যানিশ ক্লাবটি।

লা লিগায় শনিবার গেতাফের কাছে ৩-০ গোলে হেরে যায় সেভিয়া। এরপরই বিবৃতি দিয়ে আলোনসোকে বরখাস্তের বিষয়টি জানায় স্প্যানিশ ক্লাবটি। গত অক্টোবরে দায়িত্ব নেওয়া উরুগুয়ের এই কোচকে ১৪ ম্যাচ পরই দায়িত্ব থেকে সরিয়ে দিল সেভিয়া। গেতাফে ম্যাচের পর সংবাদ সম্মেলনে কথাও বলেননি আলোনসো। লিগে ১৬ ম্যাচে মাত্র ২ জয় ও ৭ ড্র‍য়ে ১৩ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে ১৬তম স্থানে। তাদের সমান পয়েন্ট পরের দুটি স্থানে থাকা সেল্তা ভিগো ও কাদিসের। 

আলোনসোর কোচিংয়ে লিগে ৮ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি সেভিয়া। তার হাত ধরে চ্যাম্পিয়ন্স লিগেও চার ম্যাচের সবগুলোয় হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় তারা। তার কোচিংয়ে সেভিয়া যে দুটি ম্যাচ জিতেছে, সেটা কোপা দেল রেতে; দুটোই নিচের স্তরের দলের বিপক্ষে।

গত মৌসুমে দলকে ইউরোপা লিগ জেতানো লুইস মেন্দিলিবারকেও এই মৌসুমের শুরুর ব্যর্থতার জন্য বরখাস্ত করে সেভিয়া। তার উত্তরসূরি হিসেবে যোগ দিয়ে একই পরিণতি হলো আলোনসোর।

৪৮ বছর বয়সী আলোনসো এর আগে উরুগুয়ে জাতীয় দল এবং মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামির কোচিং করিয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর