২৩ ডিসেম্বর, ২০২৩ ০৯:০১

ম্যাচসেরা তানজিম হাসান সাকিব

অনলাইন ডেস্ক

ম্যাচসেরা তানজিম হাসান সাকিব

নতুন বলে টাইগার পেসে পুড়ে ছাই হয়েছে কিউই ব্যাটাররা! পুরো দল মিলে স্কোরবোর্ডে একশ রানও তুলতে পারেনি—অলআউট হয়েছে ৯৮ রানে। যা বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে তাদের সর্বনিম্ন সংগ্রহ, ঘরের মাঠে কিউইদের ওয়ানডে ইতিহাসেরই চতুর্থ সর্বনিম্ন এবং ২০০৭ সালের পর সর্বনিম্ন সংগ্রহ। 

বোলারদের এমন বীরত্বের পর শনিবার নেপিয়ারে বাকি কাজটা সহজেই সেরেছেন ব্যাটাররা। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ২০তম ওয়ানডেতে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। সেটাও ৯ উইকেটের বিশাল ব্যবধানে। শনিবারের এই সকালটা বাংলাদেশ ক্রিকেটের জন্য নিশ্চয়ই রূপকথার! 

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যেমন ঐতিহাসিক জয় তুলে নিয়ে করেছে রেকর্ড, ঠিক তেমনি তানজিম হাসান সাকিবও বিধ্বংসী বল করে হয়েছেন ম্যাচসেরা। ৭ ওভার বল করে দুই মেডেন, ১৪ রান, ৩ উইকেট। এমন বোলিং ফিগারই বলে দিচ্ছে ম্যাচের সেরার পুরষ্কার তার হাতেই উঠেছে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৩১ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ৯৮ রানে থামে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান এসেছে উইল ইয়াংয়ের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে বল হাতে ৩টি করে উইকেট শিকার করেছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও সৌম্য সরকার। জবাবে খেলতে নেমে এক উইকেট হারিয়ে ১৫ ওভার ১ বলে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৫১ রান করে অপরাজিত থেকেছেন নাজমুল হোসেন শান্ত।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর