২৩ ডিসেম্বর, ২০২৩ ১৪:২১

আল নাসরের বড় জয়

অনলাইন ডেস্ক

আল নাসরের বড় জয়

সৌদি প্রো লিগে দুর্দান্ত ফর্মে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ধারাবাহিকতা ধরে রেখে আবারও গোল পেলেন পর্তুগিজ তারকা। দখল করলেন চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতার সিংহাসন। 

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে জয় পেল তার দল আল নাসরও। আল ইত্তিফাকের বিপক্ষে ৩–১ গোলের জয় পেয়েছে ‘দ্য গ্লোবাল ওয়ান’ খ্যাত দলটি।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আল নাসর। ম্যাচের অষ্টম মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় তারা। তবে ফ্রি কিক থেকে রোনালদোর নেওয়া শট ঠেকিয়ে দেন আল ইত্তিফাকের গোলকিপার পাওলো ভিক্টর। ১৪ মিনিটে সাদিও মানের নেওয়া শট উড়ে যায় বাইরে দিয়ে। 

ম্যাচের প্রথমার্ধের বিরতির খানিক আগে গোলের দেখা পায় আল নাসর। ৪৩ মিনিটের মাথায় আল ইত্তিফাকের এক ডিফেন্ডার হেড দিয়ে বল ক্লিয়ার করলে সেই বল যায় তেলেসের সামনে। এরপর বক্সের বেশ খানিকটা বাইরে ভলি থেকে জোরালো শটে গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলার।

দ্বিতীয়ার্ধ শুরুর খানিক বাদেই দ্বিতীয় গোলের দেখা পায় রোনালদোর দল। এই গোলটিও আসে আল ইত্তিফাক ডিফেন্ডারের ভুলে। ৫৯ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুল আর রোনালদোর সহায়তায় গোল করেন ব্রজোভিচ। ম্যাচের শেষদিকে মাইলফলক ছোঁয়া গোলটি করে দলের জয় নিশ্চিত করেন রোনালদো। ৭৩ মিনিটে বাঁ দিক থেকে ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢোকেন সাদিও মানে। তার নেওয়া শট ইত্তিফাকের এক ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টি পায় আল নাসর। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো।

এই গোলে চলতি মৌসুমে সৌদি প্রো লিগে রোনালদোর গোল হলো ১৭টি, যা লিগে সর্বোচ্চ। এ ম্যাচের আগে ১৬ গোল নিয়ে আল হিলালের আলেক্সান্ডার মিত্রোভিচের সঙ্গে যৌথভাবে শীর্ষ গোলদাতা ছিলেন পর্তুগিজ তারকা। শেষ ম্যাচে মিত্রোভিচকে ছাড়িয়ে এককভাবে দখল করলেন সর্বোচ্চ গোলদাতার সিংহাসন। 

ম্যাচের ৮৫ মিনিটে আল ইত্তিফাকের পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন মোহাম্মদ কুইয়াইকিবি। 

এ জয়ের পর ১৭ ম্যাচে আল নাসরের পয়েন্ট ৪০। ১৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আল হিলাল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর