৩০ ডিসেম্বর, ২০২৩ ১১:৪২

গুরবাজের তাণ্ডবে আফগানিস্তানের জয়

অনলাইন ডেস্ক

গুরবাজের তাণ্ডবে আফগানিস্তানের জয়

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন রহমানউল্লাহ গুরবাজ। শারজাহতে স্বাগতিকদের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ৫২ বলে ১০০ রানের সাইক্লোণ ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইকরেট ১৯২.৩০। আর তাতে ভর করে সংযুক্ত আমিরাতকে সহজেই হারিয়েছে আফগানিস্তান।

৭টি ছক্কা এবং সমান ৭টি চারে সেঞ্চুরিটি সাজিয়েছেন গুরবাজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটা তাঁর প্রথম তিন অংকের জাদুকরী স্কোর। গুরবাজের বিধংসী শতরানে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২০৩ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। 

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৩ রান করে আয়ান আফজাল খানের বলে আউট হন হজরতউল্লাহ জাজাই। এরপর অধিনায়ক ইব্রাহিম জাদরানের সঙ্গে শতরানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে আফগানিস্তানকে বড় স্কোরের পথ তৈরি করে দেন গুরবাজই। দ্বিতীয় উইকেটে গুরবাজ ও ইব্রাহিম মিলে যোগ করেছেন ১৩৭ রান।

ব্যাটে ঝড় তুলেছিলেন ইব্রাহিম জাদরানও। ৪টি চার এবং ২টি ছক্কায় ৪৯ বলে ৫৯ রানের ঝড়ো হাফসেঞ্চুরি করেছেন আফগান অধিনায়ক।

ইনিংসের এক বল বাকী থাকতে আউট হয়েছেন ইব্রাহিম জাদরান। ১টি ছক্কা এবং ২টি চারে ৮ বলে ১৯ রানে অপরাজিত থাকেন আজমতউল্লাহ উমরজাই।

জবাবে ৬ রান তুলতেই দুই ওপেনারের উইকেট হারায় সংযুক্ত আরব আমিরাত। এরপর ২৩ রানে হারায় তৃতীয় উইকেট। তবে স্রোতের বিপরীতে হাল ধরেছিলেন বৃত্ত অরবিন্দ। তবে ৬৪ বলে তার অপরাজিত ৭০ রানের ইনিংস শুধু পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছে। এছাড়া শেষদিকে ২৫ বলে ২০* রানের ইনিংস খেলেন তানিশ সুরি। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর